চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট শুক্রবার পর্যন্ত বন্ধ

অনলাইন ডেস্ক

১৭ এপ্রিল, ২০২৪ | ৯:০৩ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি আসনের লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৯ এপ্রিল। এ কারণে দেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম তিন দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। 

 

এই সময় পণ্য আমদানি-রপ্তানির পাশাপাশি ইমিগ্রেশন চেকপোস্টও বন্ধ থাকবে। ফলে ১৭ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত উভয় দেশের মধ্যে পাসপোর্ট-ভিসাধারীরাও যাতায়াত করতে পারবেন না।

 

জলপাইগুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শ্যামা পারভিন স্বাক্ষরিত এক চিঠিতে বুধবার সকালে এসব তথ্য জানা গেছে। আকস্মিক ইমিগ্রেশন চেকপোস্ট বন্ধ ঘোষণায় দুর্ভোগে পড়েছেন ভারতে যাতায়াতকারী যাত্রীরা। 

 

এদিন সকালে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা শতাধিক যাত্রী বাংলাবান্ধা ইমিগ্রেশন থেকে ফেরত গেছেন। তাদের মধ্যে ব্যবসায়ী, পর্যটক ও রোগী ছিলেন। ২০ এপ্রিল থেকে ইমিগ্রেশন চেকপোস্টসহ বন্দর পুনরায় চালু হবে বলে জানান বাংলাবান্ধা ইমিগ্রেশন পুলিশের ওসি অমৃত অধিকারী। 

 

বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, এই বন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে বাংলাদেশের আমদানি-রপ্তানি বাণিজ্য হয়। কিন্তু ভারতে নির্বাচনের কারণে আমদানি-রপ্তানি তিন দিন বন্ধ থাকবে। বন্দর ইমিগ্রেশন পুলিশের ওসি বলেন, ইমিগ্রেশন তিন দিন বন্ধ থাকার বিষয়টি আগে থেকে জানতে না পেরে গতকাল সকাল থেকে ভারতগামী অনেকে ইমিগ্রেশন চেকপোস্ট থেকে ফিরে গেছেন।
পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট