চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

‘ব্যাংক ডাকাতি : মনে হয় ১৯৭২-৭৩ সালের পুনরাবৃত্তি হচ্ছে’

অনলাইন ডেস্ক

৫ এপ্রিল, ২০২৪ | ৭:৩৬ অপরাহ্ণ

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট অলি আহমদ বলেছেন, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জায়গায় ঘোষণা দিয়ে ব্যাংক ডাকাতি হয়েছে। কুকি চীনের সদস্যরা ব্যাংকে হামলা চালিয়ে নিরাপত্তা রক্ষীদের থেকে অস্ত্র ছিনিয়ে নিয়েছে। অস্ত্র প্রদর্শনের মাধ্যমে ব্যাংক থেকে টাকা পয়সা লুট করে। অনেককে অপহরণও করা হয়েছে। দেশ কোন দিকে যাচ্ছে, দেশের অবস্থা কী? মনে হয় ১৯৭২-৭৩ সালের পুনরাবৃত্তি হচ্ছে।

 

তিনি বলেন, এর মূল কারণ হচ্ছে বর্তমান সরকার গোপন কক্ষে জাল ভোট প্রদানের মাধ্যমে নির্বাচিত হয়েছে। জনগণের কাছে তাদের কোনো জবাবদিহি নাই।

 

আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন

 

অলি বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করছি যে, দেশের বিভিন্ন জায়গায় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে আগুন লেগে মানুষ সর্বস্বান্ত। হতাহতের সংখ্যা বেড়েছে। কয়েকটি শপিংমলেও আগুন লেগেছে। দীর্ঘ প্রায় ৪৬ বছর পর নতুনভাবে পাটের গুদামে আগুন লাগছে। দেশে পেঁয়াজ এবং আলুর রেকর্ড পরিমাণ উৎপাদন হওয়া সত্ত্বেও বিদেশ থেকে কেন আমদানি করা হচ্ছে? রিজার্ভ হ্রাস পাওয়ার কারণে দ্বিতীয় কিস্তি আইএমএফ-এর ঋণ পাওয়া যাবে কি না এখনো বিষয়টি পরিষ্কার নয়। অন্যদিকে জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের দেনা ১.২ বিলিয়ন ডলারে পৌঁছেছে। অনেকগুলি গার্মেন্টস শিল্প বন্ধ হয়ে গেছে। ডলারের অভাবে বাজারে নিত্যপ্রয়োজনীয় ওষুধ সময় মতো পাওয়া যাচ্ছে না। সবকিছু মিলে দেশে হ য ব র ল অবস্থা বিরাজ করছে। তিনি আরও বলেন, এখনো সময় আছে, দয়া করে সৎ, দক্ষ, পরীক্ষিত, দেশপ্রেমিক নেতাদের কাছে ক্ষমতা হস্তান্তর করে প্রস্থান করুন, তাহলেই দেশের মঙ্গল।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট