চট্টগ্রাম রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ১০ লেনে উন্নীত হচ্ছে

অনলাইন ডেস্ক

২ এপ্রিল, ২০২৪ | ১০:১২ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ১০ লেনে উন্নীত করার কাজ শুরু হয়েছে। এরই মধ্যে সমীক্ষার কাজ শেষ হয়েছে। ১০ লেন হলেও এ মহাসড়কে ১২ লেনের এক্সপ্রেসওয়ের সুবিধা পাবেন ব্যবহারকারীরা। বিষয়টি নিয়ে অর্থায়নকারী প্রতিষ্ঠান ও সংস্থার সঙ্গে সরকারের আলোচনা চলছে।

 

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ঈদযাত্রা ও সড়ক নিরাপত্তা-বিষয়ক গণশুনানি ও মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান সড়ক, পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী।

 

ঈদযাত্রা নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক করতে নানা পরিকল্পনার কথা তুলে ধরেন সড়ক, পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব। তিনি বলেন, ঈদের ছুটিতে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে; পচনশীল রপ্তানিজাত ও ওষুধ সামগ্রীবাহী ছাড়া ঈদের আগে ও পরে তিন দিন করে ট্রাক লরি কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া অতিরিক্ত ভাড়া পর্যবেক্ষণে পুলিশ, সড়ক বিভাগের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

 

জেলা প্রশাসক ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, কুমিল্লা অঞ্চলে মহাসড়কের ওপর স্থায়ী, অস্থায়ীসহ মোট ৫৩৯টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে ৪৩০টি অবৈধ স্থাপনা অপসারণে অভিযান শুরু হয়েছে। কুমিল্লা অঞ্চলের অধীনে ৭৯২ কিলোমিটার মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে সমান গুরুত্ব দিয়ে টহল কার্যক্রম সাজানো হচ্ছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট