চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

আবারও রেড ক্রিসেন্টের ট্রেজারার বিশিষ্ট শিল্পপতি আবদুস সালাম

নিজস্ব প্রতিবেদক

৩০ মার্চ, ২০২৪ | ১:১১ পূর্বাহ্ণ

দেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিজিএমইএ ফোরামের সভাপতি মোহাম্মদ আবদুস সালাম পুনরায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার নির্বাচিত হয়েছেন। এই পদে অন্যকোন প্রার্থী না থাকায় চূড়ান্ত তালিকায় বিশিষ্ট শিল্পপতি আবদুস সালাম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ট্রেজারার নির্বাচিত হন।
বৃহস্পতিবার (২৮ মার্চ) রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ (২০২৪-২০২৬) নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ড. মো. আবদুল মোতালেব মিয়া, দুই নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, মো. শহিদুল ইসলাম শাহীন এবং মহাসচিব কাজী শফিকুল আমিন সাক্ষরিত এ তালিকা প্রকাশ করা হয়।
মোহাম্মদ আবদুস সালাম আমেরিকান ইউনিভার্সিটি অফ লুইজিয়ানায় গ্রাজুয়েশন শেষ করে ১৯৮৫ সালে বাবা বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আবু তাহের সওদাগরের ব্যবসায় যোগ দেন। ১৯৯২ সালে ক্ষুদ্র কারখানা তৈরি করে তিনি ব্যবসা শুরু করেছিলেন। ব্যবসাটি আজ দেশসেরা রপ্তানিকারক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এই শিল্পপতি প্রতিষ্ঠিত ২১টিরও বেশি কারখানায় বর্তমানে কাজ করছেন ৩৫ হাজার কর্মী।
বর্তমানে তিনি দায়িত্বপালন করছেন চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (সিবিইউএফটি)’র ভাইস চেয়ারম্যান (ট্রাস্টি বোর্ড) হিসেবে। এছাড়া সমাজসেবক আবদুস সালাম বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি, এফবিসিসিআইয়ের পরিচালক, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির চেয়ারম্যান ও ট্রাস্টি বোর্ড মেম্বার, চট্টগ্রাম চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিটাগং ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করেছেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট