চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সরকার মুখে বলে গণতন্ত্র, বাস্তবে করেছে এক দলীয় শাসন: মঈন খান

অনলাইন ডেস্ক

২৬ মার্চ, ২০২৪ | ১২:৪১ অপরাহ্ণ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আজকে ৫৩ বছর অতিক্রান্ত হওয়ার পরে বাংলাদেশের ১৮ কোটি মানুষের একটি প্রশ্ন, গণতন্ত্র কোথায় গেল? সেই দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি কোথায় গেল?

আজ মঙ্গলবার ২৬ মার্চ সকাল ৯টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতা দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণের পরে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ কথা বলেন ড. আব্দুল মঈন খান।

মঈন খান বলেন, ‘একটি সরকার আজকে দেশে এসেছে, সেই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা মুখে বলে গণতন্ত্র, তারা বাস্তবে করেছে একদলীয় শাসন। এবার করেছে বাকশাল টু। এটা আমার কথা নয়, এটা বিশ্ববাসীর কথা।’

বিএনপির এই নেতা আরও বলেন, বিরোধী দলের ৫০ লক্ষ নেতা-কর্মীকে কারারুদ্ধ করা হয়েছে। মিথ্যা অভিযোগে তাদের আসামি বানানো হয়েছে। এখানে যদি মানুষের ভিন্নমত প্রকাশের স্বাধীনতা না থাকে, এখানে যদি মানুষের গণতন্ত্র চর্চার সুযোগ না থাকে, তাহলে আজকে যারা কবরে শায়িত মুক্তিযোদ্ধা তাদের প্রশ্ন, কেন তারা এ দেশকে স্বাধীন করেছিলেন? এই প্রশ্নের উত্তর আজকে আওয়ামী লীগ সরকারকে দিতে হবে।

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের সময় অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট