চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অবন্তিকার আত্মহত্যা: আম্মান সিদ্দিকী ও দ্বীন ইসলাম রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

১৮ মার্চ, ২০২৪ | ১:৪৯ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনার মামলায় সহপাঠী আম্মান সিদ্দিকী ও সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলামের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

সোমবার (১৮ মার্চ) সকাল সোয়া ১১টার দিকে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক শুনানি শেষে তাদের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

 

দ্বীন ইসলামের একদিন এবং আম্মান সিদ্দিকীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার থেকে রিমান্ড শুরু হবে। কোতয়ালি থানায় রেখে এ মামলায় তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

 

কুমিল্লার কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। আদালতে শুনানির সময় দুজনের মাথায় হেলমেট ও মুখে মাক্স ছিল। তাদের গ্রেপ্তারের পর কোতয়ালি থানায় হস্তান্তর করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

 

রবিবার রাতে কুমিল্লা জেলা পুলিশ ডিএমপির কাছ থেকে দু’জনকে নিয়ে কুমিল্লায় আনে। শনিবার রাতে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন অবন্তিকার মা তাহমিনা শবনম।

 

শুক্রবার রাতে কুমিল্লা নগরের বাগিচাগাও এলাকার অরণি নামের ভাড়া বাসায় গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। আত্মহত্যার আগে তিনি ফেসবুক স্ট্যাটাসে তাঁর মৃত্যুর জন্য সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করেন। এরপর দায়ীদের বিচারের দাবিতে আন্দোলন শুরু করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাতেই জবি প্রশাসন অবন্তিকার সহপাঠী ও সহকারী প্রক্টরের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেয়। পরদিন তাদের গ্রেপ্তার করে ডিএমপি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট