চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সোমালিয়ার উপকূলের কাছে নোঙর করেছে জিম্মি বাংলাদেশি জাহাজ

অনলাইন ডেস্ক

১৪ মার্চ, ২০২৪ | ৫:৩০ অপরাহ্ণ

সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ ইতোমধ্যে সোমালিয়ার গারাকাদ বন্দরের কাছে নোঙর করেছে। আজ বৃহস্পতিবার সোমালিয়ার গারাকাদ বন্দর থেকে ২০ নটিক্যাল মাইল দূরে জাহাজটি নোঙর করা হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন।

তিনি জানান, বৈদেশিক একটি শিপিং কোম্পানির সূত্র থেকে জিম্মি জাহাজটি নোঙর করার খবর তারা পেয়েছেন। তবে, ঠিক কয়টা নাগাদ তা নোঙর করা হয়েছে, তা এখনো জানা যায়নি। এমভি আবদুল্লাহর মালিকানাধীন সংস্থা কেএসআরএম গ্রুপের মিডিয়া অফিসার মিজানুল ইসলামও গারাকাদ বন্দরের জাহাজটি নোঙর করার কথা ডেইলি স্টারকে জানিয়েছেন।

তিনি বলেন, ‘গতকাল রাত পর্যন্ত আমাদের নাবিকদের সঙ্গে যা কথা হয়েছে, আমরা তাদের কাছ তেকে জেনেছি, তারা নিরাপদ আছেন, সুস্থ আছেন। তবে জলদস্যুদের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ আমাদে এখনো স্থাপন হয়নি। আমরা আমা করছি জলদস্যুরা যেহেতু সেফ জোনে পৌঁছে গেছে, অচিরেই তারা হয়তো আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। আমরাও বিভিন্ন থার্ড পার্টির সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছি। আমাদের সর্বোচ্চ চেষ্টা আছে আমাদের যেসব নাবিক জিম্মি অবস্থায় আছেন, তাদের অক্ষত অবস্থায় ফিরিয়ে আনার জন্য আমাদের তরফ থেকে যে ধরনের প্রস্তুতি নেওয়া দরকার, আমরা সেগুলো নিয়েছি।’
পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট