চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

দেশে ৫টি বার্ন ইউনিট চালু করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

১১ মার্চ, ২০২৪ | ১১:০৯ অপরাহ্ণ

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ‘রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একটিসহ সারা দেশে মোট ৫টি বার্ন ইউনিট চালু করা হবে।’ এ ইউনিটগুলো চালু হলে রোগীদের বেশ উপকার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

সোমবার (১১ মার্চ) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সভাকক্ষে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ভাইস চ্যান্সেলর, রাজশাহী, নওগাঁ, বগুড়া, পাবনা ও সিরাজগঞ্জ মেডিকেল কলেজের পরিচালক, অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানগণের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

 

এর আগে স্বাস্থ্যমন্ত্রী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন। হাসপাতালটি অন্যান্য মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন মন্তব্য করে তিনি সাংবাদিকদের কাছে সন্তোষ প্রকাশ করেন।

 

অন্যান্য মেডিকেল কলেজ হাসপাতালের মতো রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেও সেবা নিতে আসা রোগীদের ফ্লোরে থেকে সেবা নিতে হয় উল্লেখ করে তিনি বলেন, ‘এ সমস্যা একবারে সমাধান করা সম্ভব না। যতক্ষণ না আমরা প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে পারছি, ততক্ষণ মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোতে রোগীর চাপ কমবে না। তবে আমরা দেশের চিকিৎসাসেবা শতভাগ উন্নত করতে না পারলেও কিছুটা উন্নত করার চেষ্টা করছি।’

 

মন্ত্রী বলেন, ‘রাজশাহীতে একটি জেলা হাসপাতাল আছে, সেটা খালি পড়ে থাকে। আমরা চেষ্টা করবো এটাকে সচল করার। তাহলে হয়তোবা কিছুটা হলেও এই হাসপাতালের ওপর চাপ কমবে।’ এ সময় হাসপাতালগুলোতে জনবলের ঘাটতি রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘জনবলের ঘাটতি নিয়েও আমরা কাজ করছি।’ তবে খুব তাড়াতাড়ি জনবল সংকটের সমাধান হবে বলে তিনি আশা করেন।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট