চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

একদিন পরেই চিনির বর্ধিত দাম প্রত্যাহার করল টিসিবি

অনলাইন ডেস্ক

৭ মার্চ, ২০২৪ | ১১:৫৯ পূর্বাহ্ণ

চিনির দাম বাড়ানোর ঘোষণা দেওয়ার একদিন পরই সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে আগের (৭০ টাকা) দামেই চিনি বিক্রির সিদ্ধান্তের কথা জানায় টিসিবি।

এর আগে বুধবার (৬ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিকেজি চিনির দাম একলাফে ৩০ টাকা বাড়িয়ে একশ টাকা নির্ধারণ করে টিসিবি।

 

এ বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির গণমাধ্যমকে জানান, চিনির নতুন নির্ধারিত দাম বাতিল করে আগের দাম পুনর্বহাল রাখা হয়েছে। অর্থাৎ এখন প্রতিকেজি চিনি ৭০ টাকা কেজি দরে কিনতে পারবেন ক্রেতারা।

 

এর আগে ফ্যামিলি কার্ডধারীদের কাছে ৭০ টাকা কেজি দরে চিনি বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। আর গত রমজানে প্রতিকেজি চিনির দাম ছিল আরও ১০ টাকা কম, প্রতিকেজি ৬০ টাকা।

 

এদিকে চিনির দাম বাড়িয়ে মার্চ মাসের মাসিক কর্মসূচি এবং পবিত্র রমজানের বিক্রি কার্যক্রমের অংশ হিসেবে আজ থেকে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

এ দফায় একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারবেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১শ টাকা, প্রতিকেজি চিনি ১শ টাকা ও মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট