চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বেইলি রোডে আগুন

বইমেলা থেকে কাচ্চি খেতে এসে লাশ হলেন দুই সন্তানসহ পপি

অনলাইন ডেস্ক

১ মার্চ, ২০২৪ | ১:৩০ অপরাহ্ণ

ঢাকার বেইলি রোডে বহুতল ভবনে লাগা আগুনে দুই সন্তানসহ পুড়ে মারা গেছেন পপি দাশ নামে এক নারী। তারা সবাই শান্তিনগরের বাসিন্দা। নিহত পপি দাশের মা বাসনা চিৎকার করে বলছেন, ‘বইমেলা থেইক্কা কাচ্চি খাইতে গেসিল আমার মা, আর আইলো না রে’।

পপির বোন ডলি দাশ বলেন, পপি প্রতি বছর তার বাচ্চাদের নিয়ে বইমেলায় যান। তার দুই সন্তান ১২ বছরের মেয়ে আর ৮ বছরের ছেলে। বৃহস্পতিবারও বইমেলা ঘুরে ‘কাচ্চি ভাইয়ে’ গিয়েছিলেন কাচ্চি খেতে। সেখান থেকে আর ফেরা হলো না তার এবং তার দুই সন্তানের। তারা সবাই এখন লাশ।

কাচ্চি ভাইয়ের ম্যানেজার জিসান বলেন, আমাদের ২৫ জন স্টাফ ডিউটিতে ছিলেন। তাদের মধ্যে দুজন মারা গেছেন। একজন জিহাদ হোসেন (২২)। অন্যজন রকি (২০)। তারা কাচ্চি ভাইতে কাজ করতো।

তিনি আরও বলেন, আমি আগুন লাগার ঠিক পাঁচ মিনিট আগে বাইরে বের হয়েছিলাম। সে সময় রেস্টুরেন্টে ১০ থেকে ১৫ জন কাস্টমার ছিল। আগুনের সূত্রপাত হয় নিচতলার চুমুক নামে একটি চায়ের দোকান থেকে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে আগুন লাগার খবর পান তারা। প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৯টা ৫৬ মিনিটে। পরে আগুনের ভয়াবহতা ছড়িয়ে পড়লে আরও ১২টি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করে পুলিশ, আনসার, র‌্যাব ও এনএসআই। ১৩টি ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, অগ্নিকাণ্ডের এ ঘটনায় অন্তত ৭৫ জনকে জীবিত উদ্ধার হয়েছে। অচেতন অবস্থায় উদ্ধার করা হয় আরও ৪২ জনকে। মারা গেছেন ৪৪ জন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট