চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চারুলতা প্রকাশনের মোড়ক ও পাঠ উন্মোচন

বিজ্ঞপ্তি

১৭ ফেব্রুয়ারি, ২০২৪ | ১১:০৫ অপরাহ্ণ

চারুলতা পত্রিকার সম্পাদক ও চারুআড্ডার প্রধান পরিচালক চারুউত্তম বড়ুয়া সম্পাদিত ‘সুনন্দপ্রিয় স্মারক’ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উৎপল বড়ুয়া দিপু রচিত- ‘জীবনের অণুগল্প’ গ্রন্থের মোড়ক ও পাঠ উন্মোচন অনুষ্ঠানে আলোচকরা বলেছেন, বই এমন একটি মাধ্যম যে বস্তুকে কম বেশি সবাই ভালোভাসে। বই পড়ে কেউ কখনো প্রতারিত হয়েছে এমন কোনো নজির নেই। বরঞ্চ বই মনের অন্ধকার জগতকে আলোকিত করেছে তা সত্য প্রমাণিত হয়েছে। যে যত বেশি বই পড়ার প্রতি মনোনিবেশ করবে তাঁর জ্ঞান ততবেশি সমৃদ্ধ হবে।

 

চারুলতা প্রকাশন আয়োজিত ঢাকা জাতীয় প্রেস ক্লাবে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত দুই গ্রন্থের মোড়ক ও পাঠ উন্মোচন অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

 

অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দীলিপ বড়ুয়া। আলোচক ছিলেন- বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক, আইনজীবী অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, বাংলা অ্যাকাডেমির পুরস্কার প্রাপ্ত লেখক, কবি ও শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া, প্রবীণ সাংবাদিক-কলামিস্ট চিম্ময় মুৎসুদ্দী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোকাম্মেল এইচ ভূঁইয়া, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের অন্যতম সভাপতি নির্মল রোজারিও।

 

লেখক-সাংবাদিক বিপ্লব বড়ুয়া ও বাচিক শিল্পী রূপালী বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অভিব্যক্তি প্রকাশ করেন বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক, সৌগত সম্পাদক মিশনারিজ বৌদ্ধ পণ্ডিত ভিক্ষু সুনন্দপ্রিয় মহাথেরো ও ‘জীবনের অণুগল্প’ গ্রন্থের লেখক ঢাকা মেট্রোপলিটন পুলিশের চৌকস কর্মকর্তা রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া দিপু।

 

বক্তব্য দেন- চারুলতা প্রকাশনের স্বত্বাধিকারী মোড়ক ও পাঠ উন্মোচন পরিষদের আহ্বায়ক চারুউত্তম বড়ুয়া, সদস্য সচিব প্রকৌশলী মিহির বড়ুয়া, চারুলতা-চারুআড্ডা সংগঠক ও মনিরাজ ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রিয়রঞ্জন বড়ুয়া, নিরাপত্তা বিশ্লেষক গোলাম কিবরিয়া দিপু, রম্য লেখক রাজীব কান্তি বড়ুয়া, প্রকৌশলী জুয়েল বড়ুয়া, প্রত্যয় বড়ুয়া প্রমুখ।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট