চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

বিএনপির নেতারাই রাজনীতির কাক : হাছান মাহমুদ

অনলাইন ডেস্ক

৩১ জানুয়ারি, ২০২৪ | ১:৪৮ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির বড় বড় নেতারাই হচ্ছে রাজনীতির কাক। মির্জা ফখরুলসহ আজকে যারা বিএনপির বড়বড় নেতা তারা অন্য দল থেকে এসেছে।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে ১৯৯৪ সালে আওয়ামী লীগের ৭ জন নেতাকর্মীকে হত্যার স্মরণে নবাবগঞ্জ পার্ক মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি জামায়াত খুনি চক্র তারা হত্যার রাজনীতিই করে। বিএনপির প্রতিষ্ঠা মানুষের লাশের ওপর দাঁড়িয়ে। আজকে যারা বিএনপির বড়বড় নেতা তারা অন্য দল থেকে এসেছে। রাজনীতিতেও কিছু কাক আছে। এই কাকরাই হচ্ছে বিএনপির বড়বড় নেতা। জিয়াউর রহমান যখন উচ্ছিষ্ট ঝমালো তখন এই কাকদের ঝমিয়ে বিএনপি প্রতিষ্ঠা করা হয়।

বিএনপির নেতাকর্মীরা ২৮ অক্টোবর সরকার পতনের জন্য রাস্তায় নেমেছিল উল্লেখ করে তিনি বলেন, সেদিন তারা ইসরায়েল বাহিনীর অনুকরণ করে হাসপাতালের অ্যাম্বুলেন্স ঝালিয়ে দিয়েছে। প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়েছে। পরে যখন পুলিশ প্রতিরোধ গড়ে তুলল তখন বিএনপিকে আর পাওয়া গেল না।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি রাজনীতির ৩টি উপদান রয়েছে তা হচ্ছে- হত্যা খুন সন্ত্রাস, জালিয়াতি, অপপ্রচার।

বিএনপি কংগ্রেসম্যানদের স্বাক্ষরও নকল করেছে। এরা শুধু খুনি রাজনৈতিক দল নয় বিএনপি একটি জালিয়াতি দল।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারকে সবাই বৈধতা দিয়েছে। সংসদকেও বৈধতা দিয়েছে। বিদেশি রাষ্ট্র বাংলাদেশের পাশে আছে। তারা আমাদের উন্নয়নের সহযোগী।

টিআইয়ের প্রতিবেদনের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে কিছু প্রতিষ্ঠান আছে যারা অন্যদের ক্রীড়নক হিসেবে কাজ করে। এইসব প্রতিষ্ঠানের বক্তব্যের সঙ্গে বিএনপির বক্তব্য যখন মিলে যায়, তখন বলতে হয় ডাল মে কুচ কালা হে। টিআইবির অভ্যন্তরে কোনো দুর্নীতি হয় কি না- তা খুঁজে বের করা প্রয়োজন বলে অনেকে মনে করেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট