চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

ইউনূসকে নিয়ে ওয়াশিংটন পোস্টে যে বক্তব্য ছাপানো হয়েছে সেটা বিজ্ঞাপন : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২৪ | ১২:৫৪ অপরাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মার্কিন সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্টে ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে ১২৫ নোবেলজয়ীসহ ২৪২ বিশ্বনেতার যে বক্তব্য ছাপানো হয়েছে সেটা বিজ্ঞাপন, কোনো সংবাদ নয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে ১৪টি নন-রেসিডেন্ট রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ড. মুহাম্মদ ইউনূস প্রসঙ্গটি নিয়ে ওয়াশিংটন পোস্টে বিজ্ঞাপন আকারে ছাপা হয়েছে, নিউজ আকারে নয়। আমদের দেশে পত্রিকায় বিবৃতি দেওয়ার মত। এ লবিস্ট ফার্মের মাধ্যমে এ ধরনের বিজ্ঞাপন তাকে নিয়ে আগেও দেওয়া হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থা খুব স্বচ্ছ তাই সরকারি দলের অনেকেই বিচারের সম্মুখীন হয়ে জেলে যায়। ড. মুহাম্মদ ইউনূসের মামলায় সরকার নিরপেক্ষ। অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় বিচারটা হচ্ছে। যেসব শ্রমিক-কর্মচারীরা বঞ্চিত হয়েছে, তারাই তার বিরুদ্ধে মামলা করেছে।

ড. হাছান মাহমুদ বলেন, নতুন সরকারকে অভিনন্দন জানাতে ১৪ দেশের রাষ্ট্রদূত বাংলাদেশে এসেছেন। প্রতিটি দেশের সঙ্গে বাংলাদেশের ডিপ্লোম্যাটিক ও বিজনেস রিলেশন আছে। কেউ কেউ ইনভেস্টমেন্ট করার কথাও বলেছেন। গতকাল তারা টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতেও শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ বৃদ্ধি করতে তাদের সবার সাহায্য কামনা করেছি।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট