চট্টগ্রাম শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

শিখা অনির্বাণে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অনলাইন ডেস্ক

১৫ জানুয়ারি, ২০২৪ | ১১:২২ পূর্বাহ্ণ

টানা চারবারের মতো সরকার গঠনের পর ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনীর বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৫ জানুয়ারি) শিখা অনির্বাণে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

 

শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম জানায়। এসময় বিউগলে বাজানো হয় করুণ সুর। এরপর সশস্ত্র বাহিনী বিভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা ও তিন বাহিনীর প্রধানরা।

 

এর আগে ১১ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন।  মন্ত্রিসভায় ২৫ জন পূর্ণ মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন।

 

চলতি মাসের সাত তারিখে জাতীয় নির্বাচনে ২শ ৯৯টি আসনের মধ্যে ২শ ২২টিতে জয় পায় আওয়ামী লীগ। এছাড়া স্বতন্ত্রদের মধ্যে বিজয়ী হয় ৬২ জন। এদের মধ্যে ৫৯ জনই আওয়ামী লীগই নেতা।

 

জাতীয় পার্টি ১১টি আসনে জয় পায়। দু’টিতে জয় পেয়েছে আওয়ামী লীগের শরিক দল জাসদ ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এবং একটিতে জয় পেয়েছে কল্যাণ পার্টি। একটি আসনের ভোটগ্রহণ স্থগিত আছে।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট