চট্টগ্রাম শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

৭ জানুয়ারি বন্ধ থাকবে মোটরসাইকেল-মাইক্রোবাস, চলবে গণপরিবহন

অনলাইন ডেস্ক

২ জানুয়ারি, ২০২৪ | ২:৪৩ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটার উপস্থিতি নিশ্চিত করতে ৭ জানুয়ারি ভোটের দিনও গণপরিবহন, ব্যক্তিগত গাড়ি ও রিকশা চলাচল করবে। তবে মোটরসাইকেল, মাইক্রোবাস ও স্টিমার চলাচল বন্ধ থাকবে। শিগগিরই এ বিষয়ে নির্দেশনা জারি করা হবে।

 

মঙ্গলবার (২ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান এসব তথ্য জানান।

 

এর আগে, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করেছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি (রোববার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয় ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল ও আপিল নিষ্পত্তি করা হয় ৬ থেকে ১৫ ডিসেম্বর ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১৭ ডিসেম্বর। সব প্রক্রিয়া শেষে গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। এরপর থেকে নির্বাচনি প্রচার শুরু করেছেন প্রার্থীরা।

 

ক্ষমতাসীন আওয়ামী লীগ, সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ নির্বাচন কমিশনে নিবন্ধিত ৪৪টি দলের মধ্যে প্রায় ৩০টি দল এই নির্বাচনে অংশ নিচ্ছে। তবে রাজপথের বিরোধী দল নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে অনড় থেকে এই নির্বাচনে প্রার্থী দেয়নি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট