চট্টগ্রাম শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

খুবই কঠিন সময় অতিক্রম করছি: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

২৬ ডিসেম্বর, ২০২৩ | ১:৩৯ অপরাহ্ণ

সরকার খুবই কঠিন সময় অতিক্রম করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে মঙ্গলবার সকালে পোলিং এজেন্টদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা খুবই কঠিন সময় অতিক্রম করছি। সারা বিশ্বই সংকটের আবর্তে ঘুরপাক খাচ্ছে। বিশ্বসংকটের প্রভাব-প্রতিক্রিয়া থেকে আমরা বিচ্ছিন্ন নই। আন্তর্জাতিক রাজনীতির সঙ্গে অবিচ্ছেদ্য বন্ধন আছে আমাদের।’

ইউক্রেন ও মধ্যপ্রাচ্য সঙ্কটের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘এরকম পরিস্থিতিতে আমরাও সংকটে আছি। দোষটা বড় বড় দেশগুলোর, কিন্তু দায় পড়ছে আমাদের ওপর, শাস্তি পাচ্ছি আমরা।

প্রান্তিক মানুষ কষ্ট পাচ্ছে-স্বীকার করে সেতুমন্ত্রী বলেন, দেশে আমাদের গরিবেরা সাফার করছে, প্রান্তিক মানুষ কষ্ট পাচ্ছে। বাজারে জিনিসপত্রের যে ঊর্ধ্বগতি, সেটা নিয়েও মানুষের দুঃখ-কষ্টের আবহ তৈরি হয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন দল হিসেবে আমরা এসবের দায় এড়াতে পারি না। নিত্যপণ্যের দাম অনেক বেড়ে গেছে, ডলারের সংকট, মুদ্রাস্ফীতি, জ্বালানিমূল্য বৃদ্ধি, পরিবহণে অস্বাভাবিক ব্যয় বৃদ্ধি হয়েছে।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে কাদের বলেন, তারা নির্বাচন বানচাল করতে চায় মিছিল-বিক্ষোভ সমাবেশ করে নয়, বানচাল করতে চায় সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে। এই সন্ত্রাস-সহিংসতা ভয়াবহ রূপ নিয়েছে।

তিনি বলেন, তারেক রহমান বাংলাদেশে গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছে। তার বাবা জিয়াউর রহমানও গণতন্ত্র ধ্বংস করেছে।

‘হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি যারা চালু করেছে, তারা এদেশের গণতন্ত্র বিকাশে বাধা দেবে, এটাই স্বাভাবিক। ‘

বিএনপির জ্বালাও পোড়াওয়ের সমালোচনায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, কেউ যদি বলে এই সংকটের মুহূর্তে এখন নির্বাচন না করতে; তাহলে আমরা বলব, আমাদের সংবিধান আছে। সংবিধান আমাদের নির্বাচন দিয়েই রক্ষা করতে হবে। এটা আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা। প্রতিকূল পরিস্থিতিতে আমাদের এই নির্বাচন করতে হচ্ছে। বিশ্ব সংকটের যে বাস্তবতা, পাশাপাশি আমাদের অপজিশন বিএনপি নির্বাচন শুধু বয়কট করেনি, পণ্ড করতে চায়, বানচাল করতে চায়।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট