চট্টগ্রাম শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

নিজস্ব প্রতীক নিয়েই ভোটের মাঠে লড়বে তরিকত : নজিবুল বশর

অনলাইন ডেস্ক

১৭ ডিসেম্বর, ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ তরিকত ফেডারেশনের কেউ ১৪-দলীয় জোট থেকে আসন না পেয়ে নিজেদের প্রতীকে নির্বাচনের ঘোষণা দিয়েছে। দলটির নিজস্ব প্রতীক ফুলের মালা নিয়েই ভোটের মাঠে লড়বে তরিকত ফেডারেশন। 

 

রবিবার (১৭ ডিসেম্বর) দলটির চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ‘তরিকত ফেডারেশনের ৪১ আসনে নির্বাচন করবে। ইতোমধ্যে আমাদের সাথে বিভিন্ন ইসলামিক রাজনৈতিক দল যোগাযোগ করেছে। এছাড়াও দেশ-বিদেশ থেকে অনেকেই আমাদের বলছে যেন আমরা নির্বাচন বর্জন করি। কিন্তু আমরা তা করবো না। প্রধানমন্ত্রী আমাদের অনুরোধ করেছে আমরা যেন মাঠে থাকি। এই মুহূর্তে যে দেশবিরোধী চক্রান্ত চলছে সেটা থেকে দেশকে বাচাতে আমরা মাঠে থাকব। 

 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সন্মানের দিকে তাকিয়ে আমরা আমাদের যে ৪২টি আসন আসছে সেখানে ফুলের মালা নিয়ে নির্বাচন করবো। আওয়ামী লীগ ইনু-মেনন সবাইকে দিয়েছে আমাকে মাইনাস করার পরও বিষয়টি পজিটিভভাবে নিচ্ছি। আমাদের যে কর্মকাণ্ড সেটার কারণে ৪০ বছরের ইতিহাসে পরিবর্তন এসেছে। সাংবাদিকরাও বলছে আমার উপর অবিচার হয়েছে। 

 

বর্ষীয়ান এই রাজনীতিবিদ বলেন, নির্বাচন না করে এই ভাবে বসে থাকাটা নিজের জন্য অপমানজনক।  প্রত্যকের সন্মানবোধ থাকা উচিত। 

 

উল্লেখ্য, ১৪-দলীয় জোটের শরিকদের মোট ছয়টি আসন ছেড়েছে আওয়ামী লীগ। তবে জোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনকে কোনো আসন ছাড়েনি। একাদশ নির্বাচনে ১৪-দলীয় জোটের প্রার্থী হিসেবে চট্টগ্রাম-২ আসন থেকে সংসদ সদস্য হয়েছিলেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

 

এবার তাঁকেও জোট থেকে নৌকার প্রার্থী করা হয়নি। জোটকে ছেড়ে দেওয়া আসনগুলো হলো কুষ্টিয়া-২, বগুড়া-৪, লক্ষ্মীপুর-৪, বরিশাল-২, রাজশাহী-২ ও পিরোজপুর-২। এর মধ্যে কুষ্টিয়া-২ আসনে জাসদ সভাপিত হাসানুল হক ইনু নির্বাচন করবেন। এ ছাড়া বগুড়া-৪ আসনে এ কে এম রেজাউল করিম তানসেন এবং লক্ষ্মীপুর-৪ আসনে মোশারফ হোসেন নির্বাচন করবেন।

 

এ ছাড়া ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন  বরিশাল-২ আসনে এবং রাজশাহী-২ আসনে ফজলে হোসেন বাদশা নির্বাচন করবেন। পিরোজপুর-২ আসনে নৌকা প্রতীকে নির্বাচন করবেন জাতীয় পার্টির (জেপি) চেয়ে আনোয়ার হোসেন মঞ্জু। 

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট