চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনা মোতায়েন চায় ইসি

অনলাইন ডেস্ক

১১ ডিসেম্বর, ২০২৩ | ৯:২৭ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত সেনাবাহিনী চায় নির্বাচন কমিশন (ইসি)। তবে এ বিষয়ে রাষ্টপতির অনুমতি পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার। 

 

এর আগে সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সভাকক্ষে সেনাবাহিনীর কর্মকর্তাদের সাথে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয় । বৈঠেকের পর সাংবাদিকদের মুখোমুখি হন সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার।

 

এসময় তিনি বলেন, ১৩ দিনের জন্য, ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত সশস্ত্র বাহিনী মোতায়েনের আলোচনা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৫ হাজারের বেশি সেনা সদস্য মোতায়েন করা হয়েছিল। এবার যদি বেশি প্রয়োজন হয়, সেভাবেই মোতায়েন করা হবে। অবশ্যই সব সময় প্রস্তুতি আছে। গতবার ৩৮৮ উপজেলায় ছিল।

 

পিএসও বলেন, তারা (নির্বাচন কমিশন) চাচ্ছে সেনা মোতায়েন হোক। কীভাবে মোতায়েন হবে, তা নিয়ে আলোচনা হয়েছে। তারা রাষ্ট্রপতির কাছে রিকমেন্ডেশন করবে। রাষ্ট্রপতি যদি সিদ্ধান্ত দেন, তবে অবশ্যই সেনা মোতায়েন হবে। তারা যেভাবে সহায়তা চাইবে, সেভাবেই আমরা সহায়তা করব।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট