চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ৪:০৬ পিএম

অনলাইন ডেস্ক

নুসরাত হত্যা মামলা

ফের জেরা বাদী-তদন্তকারীকে

ফেনীর আলোচিত মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার বাদী ও তদন্ত কর্মকর্তাকে ফের জেরা করেছেন আসামি পক্ষের আইনজীবীরা। আজ সোমবার (৯ সেপ্টেম্বর) নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান ও মামলার তদন্তকারী কর্মকর্তা শাহ আলমকে এ জেরা করা হয়। রবিবার (৮ সেপ্টেম্বর) আসামি পক্ষের আইনজীবীরা ফের জেরা করার আবেদন করলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ জেরার অনুমতি দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী শাহ জাহান সাজু বলেন, শাহ আলমের জেরা শেষ হওয়ার মধ্য দিয়ে আলোচিত এ মামলার সাক্ষ্য গ্রহণের কার্যক্রম শেষ হয়েছে। আজ মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তার জেরা শেষে আসামিদের পরীক্ষা। তারপর যুক্তিতর্ক। এর আগে গত ২৭ জুন মামলার বাদী ও প্রথম সাক্ষী নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমানের সাক্ষ্য গ্রহণ শুরু হয়। নুসরাতের মা শিরিন আখতার ও বাবা মাওলানা একেএম মুসা ও নুসরাতের ছোট ভাই রাশেদুল হাসান রায়হানসহ ৯২ জনের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে। চলতি বছরের ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ।

৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল মারা যান নুসরাত জাহান রাফি। এ মামলায় ১৬ জনকে অভিযুক্ত করে ২৯ মে ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহ আলম।

 

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 92 People

সম্পর্কিত পোস্ট