চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

টেকনোক্র্যাট মন্ত্রীর দায়িত্ব পেলেন যারা

অনলাইন ডেস্ক

২৯ নভেম্বর, ২০২৩ | ৫:৩৫ অপরাহ্ণ

তিন টেকনোক্র্যাট মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পদত্যাগ কার্যকর হওয়ার পর তাদের শূন্য পদে দায়িত্ব বণ্টন করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান।

 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, তিনটি মন্ত্রণালয় খালি হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদটি শূন্য হয়েছিল, সেখান পূর্ণমন্ত্রী থাকায় কাউকে নতুন করে দায়িত্ব দেয়া হচ্ছে না। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চলে যাবে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যাবে এখন যিনি তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের কাছে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হবে।

 

উপদেষ্টাদের দায়িত্ব কাউকে বণ্টন করা হচ্ছে না বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। নির্বাচনের আগে মন্ত্রিসভার বৈঠক আর হবে কিনা প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এখন সরকার স্বাভাবিক চলবে। আমাদের কাছে যদি বিবেচ্য বিষয় থাকে, সেটার জন্য মন্ত্রিসভার বৈঠক চাইব।

 

এর আগে বুধবার সকালে মন্ত্রিসভার টেকনোক্র্যাট তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ ও কার্যকর হয়। একই সঙ্গে তিন উপদেষ্টার পদত্যাগপত্রও গ্রহণ করা হয়। এই মন্ত্রীরা বুধবার থেকে আর অফিস করছেন না।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট