চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

নির্বাচন পেছানোর সুযোগ নেই: ইসি রাশেদা

অনলাইন ডেস্ক

২৪ নভেম্বর, ২০২৩ | ৪:৪৮ অপরাহ্ণ

তফসিল অনুযায়ী নির্ধারিত দিনেই নির্বাচন সম্পন্ন করতে কাজ চলছে। কোনোভাবেই নির্বাচনের তারিখ পেছানোর ‍সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা।

শুক্রবার (২৪ নভেম্বর) রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে রংপুরের চার জেলার নির্বাচন কর্মকর্তাসহ অন্যান্যদের সঙ্গে নির্বাচনের প্রস্তুতিমূলক সভা শেষে ইসি বেগম রাশেদা সুলতানা গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন।

তিনি বলেন, ‘নির্বাচনে মাঠ পর্যায়ের প্রশাসন নিয়ে কোনো শঙ্কা নেই। যে কোনো পরিস্থিতি মোকাবিলা করবে আইনশৃঙ্খলা বাহিনী। সবার সহযোগিতায় কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে।’

নির্বাচনের পরিবেশ ভালো আছে উল্লেখ করে তিনি বলেন, ‘ভোটের দিনও পরিবেশ ভালো থাকবে। আর কে অবরোধ-হরতাল দিলো তা দেখার সময় নেই।’

‘আগের মতো দিন নেই। কমিশন এবার নতুন আইন করেছে ভোটারদের জন্য। তাদের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে’ হুঁশিয়ারি দেন নির্বাচন কমিশনার।

রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপার, সিনিয়র জেলা নির্বাচন অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন অফিসারসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, এবার নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১-৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর।

নির্বাচনি প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট