চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

পিটার হাসকে হুমকি : বাঁশখালীর চাম্বলের চেয়ারম্যানসহ ৭ জনের নামে মামলার আবেদন

অনলাইন ডেস্ক

১৩ নভেম্বর, ২০২৩ | ৩:২১ অপরাহ্ণ

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দেওয়ার অভিযোগে চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মুজিবুল হক চৌধুরীসহ সাত জনের বিরুদ্ধে মামলা নেওযার আবেদন করেছেন এম এ হাশেম নামের এক ব্যক্তি।

সোমবার (১৩ নভেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তিনি এ আবেদন করেন।

ঢাকার সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী বাদীর জবানবন্দি রেকর্ড করেছেন। তবে মামলা গ্রহণের বিষয়ে কোনো আদেশ এখনো দেননি আদালত। এই তথ্য নিশ্চিত করেছেন ওই আদালতের বেঞ্চ সহকারী রাকিব চৌধুরী।

মুজিবুল হক চট্টগ্রামের চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক। মামলায় আরও যে ছয়জনকে আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন, চাম্বল ইউনিয়ন পরিষদের সদস্য ইফতেখার উদ্দিন, মো. সাজ্জাদ, ইহসান, নাছির, ফরহাদ ও সাইফুল।

মামলার বাদী এম এ হাশেম দাবি করেছেন, তিনি মানবাধিকার নিয়ে কাজ করেন। ৬ নভেম্বর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী প্রকাশ্য জনসভায় হত্যার হুমকি দেন। এই হত্যার হুমকির খবরটি সকল গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

মামলার আবেদনে বলা হয়, গত ৬ নভেম্বর বাঁশখালীর এক জনসভায় মুজিবুল হক চৌধুরী সকল আসামির উপস্থিতিতে এবং সহযোগিতায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেন। তিনি পিটার হাসকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন এবং অশালীন মন্তব্য করেন। যা ৮ নভেম্বর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। এ ছাড়া, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস সম্বন্ধেও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন, যা হাজার কোটি টাকার মানহানির শামিল বলে উল্লেখ করা হয়।

 

 

পূর্বকোণ/আরডি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট