চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

এক সপ্তাহের মধ্যে তপশিল ঘোষণা হতে পারে: ইসি আনিছুর

অনলাইন ডেস্ক

১০ নভেম্বর, ২০২৩ | ৪:৫৮ অপরাহ্ণ

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, এক সপ্তাহের মধ্যে ঘোষণা করা হতে পারে আগামী জাতীয় সংসদ নির্বাচনের তপশিল।

আজ শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে এক প্রশিক্ষণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন। দুইদিনের এই প্রশিক্ষণ কর্মসূচিতে যেসব আলাপ-আলোচনা হবে, তা নির্বাচনে দায়িত্ব পালনকারী শীর্ষ কর্মকর্তাদের মনোযোগ দিয়ে শোনার আহ্বান জানিয়ে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল উপস্থিত ছিলেন। বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), জেলা প্রশাসক ও পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্বাচন ব্যবস্থাপনা-সংক্রান্ত দ্বিতীয় দফার এই প্রশিক্ষণে অনুষ্ঠানে ইসির কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে পুরো দেশ মাতোয়ারা হয়ে আছে। নির্বাচন সুশৃঙ্খল আমি করাতে পারব না, মাঠ পর্যায়ে প্রশাসন ও নির্বাচন কর্মকর্তারা করতে পারবেন। নির্বাচন হচ্ছে গণতন্ত্রের প্রাণ। ভোটাধিকার প্রয়োগের স্বাধীনতা যেন ব্যাহত না হয়।

তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে পক্ষে-বিপক্ষে কথা হচ্ছে। বিভিন্ন দেশের পর্যবেক্ষকরাও আসবেন। বিভিন্ন দেশ এবং সংস্থা দেশের নির্বাচন দেখতে আগ্রহী।

এর আগে বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল এবং চার নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর এবং মো. আনিছুর রহমান। সাক্ষাৎ শেষে তিনি নির্দিষ্ট সময়ে নির্বাচন করার বাধ্যবাধকতার কথা জানিয়ে দ্রুত দ্বাদশ নির্বাচনের তপশিল ঘোষণা করার কথা জানান।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট