চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

তৃণমূল বিএনপিতে অর্ধশত নেতার যোগদান, ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা

অনলাইন ডেস্ক

৮ নভেম্বর, ২০২৩ | ৪:১২ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সারা দেশ থেকে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের প্রায় অর্ধশত নেতাকর্মী তৃণমূল বিএনপিতে যোগদান করেছেন। বুধবার (৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাব অডিটরিয়ামে তৃণমূল বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় আনুষ্ঠানিকভাবে দলটিতে যোগদান করা নেতাকর্মীদের মধ্যে রয়েছেন কয়েকজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, সাংবাদিক ও আইনজীবীও।

যোগদান অনুষ্ঠান শেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তৃণমূল বিএনপির প্রতিটি সদস্য দলের নেতা।

আমরা সব নেতাকর্মীর মতামত শুনব, নির্বাচনের প্রস্তুতি নেব। আশা করি, আগামী নির্বাচনে আমরা ৩০০টি আসনেই প্রার্থী দেব। প্রতিটি আসনে একজন করে তৃণমূল বিএনপির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিজয়ী হয়ে তারা সংসদে তৃণমূলের প্রতিনিধিত্ব করবেন।

তিনি আরও বলেন, ১৯ সেপ্টেম্বর আমাদের জাতীয় কাউন্সিল হয়, আজ ৮ নভেম্বর অসংখ্য নেতাকর্মী তৃণমূল বিএনপিতে যোগদান করেছেন। এটি প্রমাণ করে, বাংলার মানুষ একটি নতুন ধরনের রাজনীতি দেখতে চায়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সর্বস্বান্ত হয়ে আজ শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ করছেন। সামনে নির্বাচন আসছে, আমরা আশা করি নির্বাচন কমিশন তার ক্ষমতা যথাযথ প্রয়োগ করে একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবে।

বিএনপির সাবেক এই নেতা বলেন, ‘বিএনপির অনেক নেতার নামে গাড়ি পোড়ানোর মামলা দেওয়া হচ্ছে। পুলিশ অনেক নেতার নামে ঢালাওভাবে মামলা দিচ্ছে। আমরা আমাদের সরকারপ্রধানসহ সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করছি। যারা দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। কিন্তু যারা দল (বিএনপি) করছে, তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা না নেওয়া হয়।’

তৃণমূল বিএনপির কো-চেয়ারপারসন কে এ জাহাঙ্গীর মাজমাদারের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দলের নির্বাহী চেয়ারপারসন অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা, সিনিয়র ভাইস চেয়ারপারসন মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান, ভাইস চেয়ারপারসন ও মিডিয়া উইং চিফ সালাম মাহমুদ। সঞ্চালনা করেন তৃণমূল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. আনাস আলী খান।

পূর্বকোর্ণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট