চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

শ্রমখাতের অগ্রগতি দেখতে ১২ নভেম্বর ঢাকায় আসছেন ইইউ প্রতিনিধিদল

অনলাইন ডেস্ক

৭ নভেম্বর, ২০২৩ | ৮:১৯ অপরাহ্ণ

বাংলাদেশের শ্রম খাতের অগ্রগতি দেখতে আগামী ১২ নভেম্বর পাঁচদিনের সফরে ঢাকায় আসছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদল। প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন ইইউর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের উপ-ব্যবস্থাপনা পরিচালক পাওলা প্যাম্পালোনি।

 

কূটনৈতিক সূত্রে জানা গেছে, শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি দেখবেন প্রতিনিধিদলটি। বাংলাদেশের শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা (এনআইপি) বাস্তবায়নের অগ্রগতি দেখতে ঢাকায় আসছেন তারা। প্রতিনিধিদল ১৫ নভেম্বর পররাষ্ট্রসচিব, বাণিজ্যসচিব এবং শ্রমসচিবের সঙ্গে বৈঠক করবেন।

 

বৈঠকে শ্রম আইন সংশোধনের পরের পরিস্থিতি, শিশুশ্রম বিলোপ ও শ্রমিকবিরোধী সব ধরনের সহিংসতা নিরসনসহ নানা বিষয়ে আলোচনা হওয়ার কথা। এছাড়া পাওলা প্যাম্পালোনির নেতৃত্বে ইইউর প্রতিনিধিদলটি সফরে আইনমন্ত্রী আনিসুল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

 

বাংলাদেশ ও ইইউর এ বৈঠক চলতি বছরের মাঝামাঝি সময়ে হওয়ার কথা ছিল। তবে, কয়েক দফায় পিছিয়ে তা ১৫ নভেম্বর করার সিদ্ধান্ত হয়। মন্ত্রী ও সচিবদের সঙ্গে বৈঠকে মূলত বাংলাদেশের শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা অনুযায়ী কতটা অগ্রগতি হলো, তা নিয়ে আলোচনা হবে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট