চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

নয়াপল্টনে মহাসমাবেশ করতে অনড়, পুলিশকে জানাল বিএনপি

অনলাইন ডেস্ক

২৬ অক্টোবর, ২০২৩ | ৪:১৮ অপরাহ্ণ

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ছাড়া সমাবেশের জন্য বিকল্প দুটি জায়গার নাম চেয়ে পুলিশের পক্ষে থেকে বিএনপিকে চিঠি দেওয়া হয়েছে। চিঠির জবাবে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে— ২৮ অক্টোবরের শান্তিপূর্ণ সমাবেশ নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ের সামনেই আয়োজনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অন্য কোনো ভেন্যুতে যাওয়া সম্ভব হবে না।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা বলা হয়।  

মহাসমাবেশে এক থেকে সোয়া লাখ লোক হতে পারে উল্লেখ করে চিঠিতে বলা হয়, ২৮ অক্টোবরের মহাসমাবেশের জন্য বিকল্প কোনো স্থানে তাদের পক্ষে যাওয়া সম্ভব নয়। সমাবেশটি পশ্চিমে বিজয়নগর মোড় ও পূর্বে ফকিরাপুল মোড় পর্যন্ত বিস্তৃত হতে পারে। বিজয়নগর মোড় ও ফকিরাপুল মোড় পর্যন্ত কিছুদূর অন্তর অন্তর মাইক লাগানো হবে।

 

আগামী শনিবারের সমাবেশে বিএনপি নেতা-কর্মী ছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীরা অংশগ্রহণ করবেন না। সমাবেশের অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার জন্য দলের নিজস্ব ৫০০ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। এছাড়া সমাবেশ ওই দিন বেলা দুইটায় শুরু হয়ে মাগরিবের আজানের আগে শেষ হবে বলে পুলিশকে বিএন পাঠানো পাল্টা চিঠিতে জানানো হয়। 

 

মহাসমাবেশ শান্তিপূর্ণ হবে জানিয়ে বিএনপির চিঠিতে বলা হয়েছে, ২৮ অক্টোবরের শান্তিপূর্ণ সমাবেশ নয়াপল্টনের বিএনপির প্রধান কার্যালয়ের সামনেই আয়োজনের সব প্রস্তুতি ইতিমধ্যেই শেষ হয়েছে। অন্য কোনো ভেন্যুতে যাওয়া সম্ভব হবে না।

 

এর আগে ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ করার জন্য পুলিশকে চিঠি দিয়েছিল বিএনপি। জবাবে বুধবার বিকল্প দুটি স্থানের নামসহ সাত তথ্য চেয়ে বিএনপিকে চিঠি দেয় পুলিশ। চিঠিতে সমাবেশে লোকসংখ্যা, সময়, বিস্তৃতি, কোন কোন স্থানে মাইক লাগানো হবে, অন্য দলের কেউ উপস্থিত থাকবেন কিনাসহ সাতটি তথ্য জানতে চাওয়া হয়।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট