চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

শান্তি সমাবেশে হামলা হলে আমাদের কর্মীরাও পাল্টা হামলা করবে: কাদের

অনলাইন ডেস্ক

২৬ অক্টোবর, ২০২৩ | ৩:৪৮ অপরাহ্ণ

আগামী ২৮ অক্টোবর আওয়ামী লীগের শান্তি সমাবেশে হামলা হলে ‘পাল্টা হামলার’ হুঁশিয়ারি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে রাজধানীর সেতু ভবনে ২৮ অক্টোবর কর্নফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ’৭১-এর চেতনা ধারণা করে না। তারা ১৯৪৭ সালের দ্বিজাতিতত্ত্বের ধারণা ধারণ করে। তারা প্রতিরোধের নামে সহিংসতা করতে চায়। ভায়োলেন্স আনসার ইজ নট সাইলেন্স।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, তারা (বিএনপি) যেভাবে কথা বলে, তার মানে তারা প্রতিরোধের নামে সহিংসতায় যেতে চায়। বিএনপি বলে তারা ১৯৭১ সালের চেতনা ধারণ করে কিন্তু তারা সেটি করে না।

 

তিনি বলেন, নির্বাচন নিয়ে কোনও চাপ পাচ্ছি না। আমি কোনও চাপের কথা জানি না। চাপ কেন হবে? অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন হবে, সেখানে চাপের কিছু নেই। বাংলাদেশে সব সময় আতঙ্ক থাকে। রাজনীতিতে এমন ভয়-আতঙ্ক থাকেই। এর মধ্য দিয়েই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

 

গতকাল বুধবার (২৫ অক্টোবর) রাতে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বিএনপির নৈশভোজে ভূমিমন্ত্রীর উপস্থিত থাকার বিষয়ে জানা নেই বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের।

 

তিনি বলেন, এটা অফিসিয়ালি না। আমার জানা নেই। মার্কিন রাষ্ট্রদূত ২৯ অক্টোবর তার সময় চেয়েছেন। কিন্তু আমরা এখনও সময় দিইনি। আমরা যেহেতু রাজনৈতিক দল করি, এই ব্যাপারে ওপর মহলের সিদ্ধান্ত লাগে। অনুমতি লাগে।

 

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টানেল নিয়ে বিস্তারিত তুলে ধরেন। ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের পতেঙ্গা প্রান্তে টানেল উদ্বোধন করবেন। এরপর আনোয়ারা প্রান্তে জনসভায় অংশ নেবেন। উদ্বোধনের পরের দিন সকাল ৬টা থেকে যান চলাচল শুরু হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট