চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

আঞ্চলিক পত্রিকার সম্পাদক-প্রকাশকদের কর্মদক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালা

বিজ্ঞপ্তি

২২ অক্টোবর, ২০২৩ | ১০:৩৬ অপরাহ্ণ

ডিডব্লিউ অ্যাকাডেমি এবং জাতীয় গণমাধ্যম ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে দুই দিনব্যাপী ‘Consultation Workshop for Editors of Regional Media Outlets’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

 

রবিবার (২২ অক্টোবর) জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের সভাকক্ষে কর্মশালার উদ্বোধন করা হয়। কর্মশালা চলবে আগামীকাল (২৩ অক্টোবর) পর্যন্ত।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনা। সভাপতির বক্তব্যে তিনি বলেন, এ কর্মশালায় স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদক-প্রকাশকদের কর্মদক্ষতা বৃদ্ধি করবে যা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে। বাংলাদেশের গণমাধ্যমের উন্নয়নে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট ও ডিডব্লিউ অ্যাকাডেমির এই প্রচেষ্টা মাইলফলক হিসেবে কাজ করবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি। বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল কর্মশালায় সম্পদব্যক্তি হিসেবে উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফায়জুল হক, ডিডব্লিউ অ্যাকাডেমির প্রতিনিধি ফাহমিম ফেরদৌস ও পরিচালক (প্রশিক্ষণ অনুষ্ঠান) ড. মো. মারুফ নাওয়াজ।

 

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপ-পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশিক্ষক) আব্দুল মান্নান কর্মশালা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সমন্বয়ক হিসেবে ছিলেন সহকারী পরিচালক (গণযোগাযোগ প্রশিক্ষণ) সাইফুন্নাহার তন্বী।

 

প্রশিক্ষণ কর্মশালায় সমগ্র বাংলাদেশের ২৬টি জেলা থেকে স্থানীয় পর্যায়ে প্রকাশিত পত্রিকার সম্পাদক-প্রশাসকসহ সিনিয়র সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট