চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

সর্বশেষ:

৮ দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দর

অনলাইন ডেস্ক

২০ অক্টোবর, ২০২৩ | ৫:৫৫ অপরাহ্ণ

হিন্দু ধর্মাবলম্বীর সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটিসহ মোট আটদিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। শুক্রবার (২০ অক্টোবর) বাংলাবান্ধা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে উভয় দেশের এক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের সঙ্গে আলোচনা সভার মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহণ করে আগামী ২১ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত স্থলবন্দরের আমদানি-রপ্তানিসহ সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এ নিয়ে  উভয় দেশের ব্যবসায়ী সংগঠন, কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকল দপ্তরে চিঠি পাঠানো হয়েছে। তার আগে আজ ২০ অক্টোবর ও আগামী ২৭ অক্টোবর শুক্রবার থাকায় আরও দুদিনসহ মোট আট দিন বন্ধ থাকবে স্থলবন্দরের কার্যক্রম। তবে ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে ভারত-বাংলাদেশ যাতায়াত স্বাভাবিক থাকবে। আগামী ২৮ অক্টোবর সকালে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম সচল হবে।

 

অপরদিকে আগামী মাসে ১২-১৩ নভেম্বর কালিপূজা ও ১৯ অক্টোবর ছটপূজা উপলক্ষ্যে আরও তিন দিন বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে জানান তিনি।

 

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন বলেন, হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত মোতাবেক সাপ্তাহিক ছুটিসহ আটদিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। এ সংক্রান্ত চিঠি উভয় দেশের সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। আগামী ২৮ অক্টোবর সকাল থেকে বন্দরের কার্যক্রম স্বাভাবিক হবে।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট