চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

প্রধানমন্ত্রী আপনি আর ক্ষমতায় নেই: ফখরুল

অনলাইন ডেস্ক

১৮ অক্টোবর, ২০২৩ | ৮:৫৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনো সময় আছে পূজার মধ্যেই সিদ্ধান্ত নেন, পদত্যাগ করবেন না কি জনগণের আন্দোলনে বিতাড়িত হবেন।

 

তিনি আরও বলেন, আজকে এই লাখো জনতা সমাবেশ থেকে আপনাকে বার্তা দিয়েছে আপনি (প্রধানমন্ত্রী) আর ক্ষমতায় নেই।বুধবার (১৮ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশে এ কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রোপাগান্ডা ছড়াচ্ছে। আজকে এই লাখো জনতার উপস্থিতি প্রমাণ করে যে, এই প্রোপাগান্ডা জনগণ বিশ্বাস করে না।

 

বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, যখনই আমাদের সমাবেশ হয় তখনই গ্রেফতারের মাত্রা বাড়িয়ে দেওয়া হয়। আজকের সমাবেশকে কেন্দ্র ২৫০ জনেরও বেশি গ্রেফতার করা হয়েছে। এ থেকে প্রমাণ হয় সরকার ভীতু হয়েছে। এদের পায়ে কোনো মাটি নেই। ভয় থেকেই সরকার এগুলো করছে।

 

বিএনপি মহাসচিব বলেন, আবারও বলছি এই সরকার সম্পূর্ণ অবৈধ সরকার। এরা বলছে সংবিধানের বাইরে যাবে না। এরা সংবিধান কাটছেরা করে জনগণের সঙ্গে প্রতারণা করেছে। এরা কথায় কথায় সংবিধানের দোহাই দেয়। আজকে রাষ্ট্রপতি দেশের বাইরে। সংবিধান অনুযায়ী কাউকে রাষ্ট্রপতির দায়িত্ব দিতে হয়। আসলে এই সংবিধান এক পরিবারের জন্য উৎসর্গ করা হয়েছে। সংবিধানের কথা বলে সারাদেশকে সহিংস রাজনীতির দিকে ঠেলে দিচ্ছে সরকার।

 

কোনো কিছু করে দেশের মানুষকে ঠেকিয়ে রাখা যাবে না উল্লেখ করে তিনি বলেন, আজকের এই সমাবেশে অনেক জেলা থেকে সাধারণ মানুষ ও দলীয় কর্মীরা ছুটে এসেছেন। কারণ, তারা নতুন কর্মসূচি চান। দেশব্যাপী উদগ্রীব হয়ে আছে কখন এ সরকার বিদায় নেবে। আজকে হামলা-মামলা জনগণ ভয় পায় না।

 

খালেদা জিয়ার অসুস্থতার প্রসঙ্গে টেনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে গতকালও দেখতে গিয়েছিলাম। ডাক্তাররা বলেছেন, তাকে বাঁচাতে হলে অবিলম্বে বিদেশে নিয়ে চিকিৎসার কোনো বিকল্প নেই। যে মানুষটি আজীবন দেশের জন্য, গণতন্ত্রের জন্য সংগ্রাম করে গেছেন তাকে বিনা চিকিৎসায় ধুকে ধুকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এ সরকার কতটা ভয়াবহ, নিষ্ঠুর।

 

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। সমাবেশ থেকে আগামী ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশের ঘোষণা দেওয়া হয়।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট