চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জয়িতা টাওয়ার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

১৭ অক্টোবর, ২০২৩ | ১:২৬ অপরাহ্ণ

নারী উদ্যোক্তাদের জয়িতা ব্র্যান্ডের আওতায় নানামুখী ব্যবসা উদ্যোগে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে ঢাকার ধানমন্ডিতে জয়িতা টাওয়ারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে ধানমন্ডিস্থ জয়িতা টাওয়ারের উদ্বোধনী ফলক উন্মোচন, জয়িতা টাওয়ারে স্থাপিত জামদানি গ্যালারি ও জয়িতা মার্কেট প্লেস উদ্বোধন করেন তিনি। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এ সময় তার সঙ্গে ছিলেন।

 

উদ্বোধনের আগে প্রধানমন্ত্রীকে উত্তরীয় পরিয়ে দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান এ সময় উপস্থিত ছিলেন।

জয়িতা টাওয়ারের দুয়ার খুললেন প্রধানমন্ত্রী

উদ্বোধনী ফলক উন্মোচন করে প্রধানমন্ত্রী জামদানি শাড়িসহ বিভিন্ন পোশাকের বিপণন কেন্দ্র পরিদর্শন করেন এবং ই-জয়িতা অনলাইন মার্কেট প্লেস ঘুরে দেখেন।

জয়িতা টাওয়ারের দুয়ার খুললেন প্রধানমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, জয়িতা টাওয়ারে দেশের নারী উদ্যোক্তাদের উৎপাদিত ও প্রক্রিয়াজাত বিভিন্ন ধরনের পণ্য, সাপ্লাই চেইন ও সেবা বিপণনের সুবিধা থাকবে।

 

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আলমগীর হোসেন জানান, নারী উদ্যোক্তাদের জ্ঞান, দক্ষতা, ব্যবসা ব্যবস্থাপনা ও বিকাশ কৌশল ভিত্তিক প্রশিক্ষণের জন্য ভৌত অবকাঠামোগত সুবিধা রাখা হয়েছে এ ভবনে। রয়েছে পর্যাপ্ত গাড়ি পার্কিং সুবিধা এবং সুপরিসর লবি। জয়িতা ফাউন্ডেশনের সদর দপ্তরও এ ভবনেই হবে।

জয়িতা টাওয়ারের দুয়ার খুললেন প্রধানমন্ত্রী

জয়িতা আইকনিক টাওয়ারে রয়েছে শিশু দিবাযত্ন কেন্দ্র, ডিজাইন সেন্টার, বিউটি পার্লার, নারীদের জন্য জিমনেশিয়াম, নারী ও শিশুদের জন্য সুইমিং পুল, মাল্টিপারপাস হল, সেমিনার হল, ব্যাংক, ফুড-কোর্ট ও ক্যাফে।

 

বাংলাদেশে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে ২০১১ সালের ১৬ নভেম্বর জয়িতা ফাউন্ডেশন কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর ২০২১ সালের ১ ডিসেম্বর ধানমণ্ডি ২৭ নম্বর রোডে এক বিঘা জমির ওপর ১২তলা জয়িতা টাওয়ার নির্মাণে ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ১৬৮ কোটি ৪০ লাখ টাকা।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট