চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ছাদ থেকে লাফিয়ে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

অনলাইন ডেস্ক

৯ অক্টোবর, ২০২৩ | ৩:৩৮ অপরাহ্ণ

রাজধানীর হাজারীবাগে বাসার ছাদ থেকে পড়ে মীর জাওয়াদ বিন জসিম (২০) নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীর মৃত্যু ঘটনা ঘটেছে।

নিহত শিক্ষার্থী ঢাবির উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তবে সহপাঠীদের ধারণা হতাশা থেকে আত্মহত্যা করেছেন এই শিক্ষার্থী।

রোববার (৮ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে এই ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় স্বজনেরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্বজনেরা জানান, হাজারীবাগের স্বপ্নভাঙা আবাসিক এলাকার একটি বাড়ির ১০ম তলায় নিজেদের ফ্ল্যাটে থাকে পরিবারটি। বাবা-মায়ের একমাত্র সন্তান জাওয়াদ।

তার বাবা মীর জসিম উদ্দিন জানান, রাত ১০টার দিকে জাওয়াদ বাড়িটির ১০ তলার ছাদে যায়। প্রতিদিনই ছাদে গিয়ে বসে থাকে সে। গতরাতে ভবনের ছাদ থেকে নিচে পড়ে গেলে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মারা যায় জাওয়াদ।

মীর জসিম আরও জানান, ঘটনার পর ছাদসহ বাড়ির কয়েকটি সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখা হয়েছে। সেখানে দেখা গেছে, ছাদে রেলিংয়ের বাইরেও ২-৩ ফিট ফাঁকা জায়গা রয়েছে। রেলিং পার হয়ে জাওয়াদ সেইখানে গিয়ে বসে ছিলেন। জায়গা ছিল অন্ধকার। ৪-৫ মিনিট বসে থাকার পর সেখান থেকে নিচে পড়ে যান জাওয়াদ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পরিবারের কোনো অভিযোগ না থাকায় হাজারীবাগ থানা-পুলিশ মরদেহটি বিনা ময়নাতদন্তে স্বজনদের কাছে হস্তান্তর করেছে।

জাওয়াদের একাধিক সহপাঠী জানায়, জাওয়াদ বেশ কিছুদিন থেকে নানাবিধ হতাশায় ভুগছিলেন। সেসব থেকেই হয়ত আত্মহত্যা করে থাকতে পারেন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট