চট্টগ্রাম সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দ্রুত বিদেশে না পাঠালে খালেদা জিয়ার অবস্থার অবনতি হবে: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০২৩ | ৯:৫৯ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার অবস্থা ‘সংকটজনক’। উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত বিদেশ পাঠাতে হবে।

মির্জা ফখরুল বলেন, আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, দেশনেত্রীর যদি সুচিকিৎসা না হয়, তাকে যদি বিদেশে পাঠানো না হয় তার অবস্থা আরও অবনতির দিকে যেতে পারে। এর দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আবদুল্লাহপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আজকে যখন তার জীবন-মরণ সমস্যা তখন তাকে আটকে রাখা হয়েছে। খালেদা জিয়া শুধু একজন বন্দি নন, এদেশের গণতান্ত্রিক আন্দোলনের এক নম্বর নেত্রী। একবার নয় তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন, দুইবার বিরোধী দলীয় নেত্রী। এখনো কারাগারে অসুস্থ থেকেও এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন। সরকার এই নেত্রীকে বন্দি রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

কারাবন্দিদের চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর নজির আছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সব বন্দিকে চিকিৎসা দিতে হবে এবং তার জন্য যদি প্রয়োজন হয় তাকে বিদেশেও পাঠাতে হবে। বার বার খালেদা জিয়া পরিবার থেকে, তার ডাক্তাররা এবং আমাদের দলের পক্ষ থেকে বলেছি যে, মানবিক কারণে তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হোক। আসম আবদুর রবকে জিয়াউর রহমান জার্মানি পাঠিয়েছিলেন কারাগার থেকে। আজকে জোর করে ক্ষমতার দখলে থাকা শেখ হাসিনাকেও কেয়ারটেকার সরকারের সময়ে চিকিৎসার জন্য আমেরিকায় পাঠানো হয়েছিল। আমরা সেই কথা ভুলে যাইনি।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থা খারাপ হলে শুক্রবার সকালে তাকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়। বিকেলের দিকে তাকে আবার কেবিনে নিয়ে আসা হয় বলেও জানা গেছে।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন