চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বিএনপি নেতা আমানকে অ্যাম্বুলেন্সে কারাগারে পাঠানোর নির্দেশ

অনলাইন ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০২৩ | ১:৪২ অপরাহ্ণ

দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানকে অ্যাম্বুলেন্সের মাধ্যমে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এর আগে আমানউল্লাহ আমান অসুস্থ হওয়ায় তার আইনজীবী অ্যাম্বুলেন্সে করে ডিভিশন দিয়ে কারাগারে পাঠানোর আবেদন করেন।

রবিবার (১০ সেপ্টেম্বর) উচ্চ আদালতের নির্দেশে ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আবুল কাশেমের আদালতে তিনি স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

পরে আদালত ডিভিশন মঞ্জুর করেন এবং জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জেলকোড অনুযায়ী প্রথম শ্রেণির ডিভিশন প্রদানের জন্য জেল কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল বা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যায় হাসপাতালে সুচিকিৎসা প্রদানের আবেদন করা হয়। আমান সাবেক মন্ত্রী ও সাবেক ডাকসুর ভিপি ছিলেন উল্লেখ করে এ আবেদনগুলো করেন তার তার আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম।

এর আগে গত ৩ সেপ্টেম্বর এ মামলায় আদালতে আত্মসমর্পণের পর আমানের স্ত্রী সাবেরা আমানকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর গত ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত তার জামিন মঞ্জুর করেন। একইসঙ্গে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ও নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী বছরের ১৫ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।

গত ৭ আগস্ট বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে ২৮১ পৃষ্ঠার রায় প্রকাশ করা হয়। রায়ে বলা হয়েছে, রায়ের অনুলিপি পৌঁছানোর ১৫ দিনের মধ্যে আমান দম্পতিকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট