চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

‘আগুন সন্ত্রাস প্রসঙ্গ হাইকোর্টে আনবেন না, এটা ১৮ কোটি মানুষের কোর্ট’

অনলাইন ডেস্ক

৩০ জুলাই, ২০২৩ | ৬:২৩ অপরাহ্ণ

আগুন সন্ত্রাস প্রসঙ্গ উঠেছে দেশের সর্বোচ্চ আদালতে। প্রসঙ্গটি সামনে আনেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। তার জবাবে আদালত বলেন, আগুন সন্ত্রাস প্রসঙ্গ হাইকোর্টে আনবেন না, এটা ১৮ কোটি মানুষের কোর্ট।

 

রবিবার (৩০ জুলাই) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চে মোসাদকাণ্ডে গ্রেপ্তার বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন শুনানির দিন ধার্য ছিল। শুনানিতে, আসলাম চৌধুরীর বিরুদ্ধে কেন তদন্ত রিপোর্ট দিতে পারছে না পুলিশ, তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। এ সময় পুলিশ রিপোর্ট দিতে এত দেরি হচ্ছে কেন তা জানতে চান আদালত। পরে পুলিশ কর্তা জানান, এই মামলায় আসামি বেশি থাকায় রিপোর্ট দিতে সময় প্রয়োজন।

 

এ সময় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর বলেন, এই আসামি মোসাদকাণ্ডে গ্রেপ্তার হয়েছেন। আদালত বলেন, কে ইসরায়েল আর কে আমেরিকা গেছে সেটা আমরা দেখবো না। এমনকি ইস্ট ইন্ডিয়া কোম্পানি বণিক হয়ে ঢুকে রাজদণ্ড নিয়ে বের হয়ে গেছে।

 

এ সময় ডেপুটি অ্যার্টর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী আদালতকে বলেন, মাই লর্ড, গতকাল থেকে আগুন সন্ত্রাস শুরু হয়েছে ফের। এ সময় হাইকোর্ট বলেন, মিস্টার ডিএজি, আগুন সন্ত্রাস প্রসঙ্গ হাইকোর্টে আনবেন না, এটা ১৮ কোটি মানুষের কোর্ট। কোর্টের পরিবেশ নষ্ট করছেন কেন? পরে, হাইকোর্ট মোসাদকাণ্ডে গ্রেপ্তার আসলাম চৌধুরীর জামিন শুনানি ২ মাসের জন্য স্ট্যান্ডওভার রাখেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট