চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

আমানকে দেখে এলেন প্রধানমন্ত্রীর প্রতিনিধি, এখন এভারকেয়ারে

অনলাইন ডেস্ক

২৯ জুলাই, ২০২৩ | ৬:৩৪ অপরাহ্ণ

অবস্থান কর্মসূচি থেকে পুলিশ তুলে নেওয়ার পর অসুস্থ বিএনপি নেতা আমানউল্লাহ আমানকে ভর্তি করানো হয় হাসপাতালে। খোঁজ-খবর নিতে সেখানে প্রতিনিধি পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁকে এখন বেসরকারি এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে বলে তার সহকারী জানিয়েছেন।

 

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সরকার পতনের একদফা আন্দোলনে নামা বিএনপি শনিবার (২৯ জুলাই) ঢাকার সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দিয়েছিল। তবে পুলিশ এই কর্মসূচি পালনের অনুমতি দেয়নি।

 

আমানের নেতৃত্বে বিএনপির একদল নেতা-কর্মী গাবতলীতে অবস্থান নিলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশ আমানকে আটক করত চাইলে নেতা-কর্মীদের বাধার মুখে পড়ে। ধস্তাধস্তির সময় আমান সড়কে শুয়ে পড়েন।

 

একপর্যায়ে সঙ্গে থাকা নেতা-কর্মীদের হটিয়ে দিয়ে পুলিশ সদস্যরা আমানকে ধরে তাদের গাড়িতে ‍তুলে নিয়ে যায়। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

 

দুপুরে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা জানান, ডাকসুর সাবেক ভিপি আমানকে দেখতে প্রধানমন্ত্রী তার সহকারী একান্ত সচিব গাজী হাফিজুর রহমান লিকুকে হাসপাতালে পাঠাচ্ছেন। দুপুরের পর গাজী হাফিজুর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে যান আমানকে দেখতে। এ সময় তারা প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ফল ও খাবার তুলে দেন।

 

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব নূরে এলাহি মিনা জানান, প্রধানমন্ত্রীর পাঠানো দুপুরের খাবার, বিভিন্ন প্রকার মৌসুমী ফল ও জুস আমানের হাতে তুলে দেন এপিএস-২ গাজী হাফিজুর রহমান।

 

এদিকে, পুলিশ হেফাজতে হাসপাতালে ভর্তি থাকা বিএনপি নেতা আমানউল্লাহ আমান ছাড়া পেয়েছেন। শনিবার দুপুরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি হওয়ার পর বিকালে তিনি ‘স্বেচ্ছায় চলে যান’ বলে জানিয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক ডা. মীর জামাল উদ্দিন। আমানকে বেসরকারি এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে বলে তার সহকারী জানিয়েছেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট