চট্টগ্রাম শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বিএনপি নেতা আমানউল্লাহ আমান আটক

অনলাইন ডেস্ক

২৯ জুলাই, ২০২৩ | ১:৫২ অপরাহ্ণ

রাজধানীর গাবতলীর আমিনবাজার ব্রিজ সংলগ্ন এলাকা থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমানকে আটক করেছে পুলিশ। আজ শনিবার (২৯ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে আমানউল্লাহকে পুলিশ তাকে আটক করেন। এ সময় যুবলীগের সমাবেশে বিএনপির নেতাকর্মীরা ঢিল ছুড়লে দুই সংগঠনের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

 

গাবতলী বাজার রোড থেকে গাবতলী বেড়িবাঁধমুখী সড়কে একটি মিছিল নিয়ে আসতে দেখা যায় কিছু আন্দোলনকারীদের। তাদের হাতে কোনো ব্যানার না থাকলেও লাঠি ও ইট পাটকেল দেখা যায়।

 

মিছিলটি বিএনপির পক্ষে স্লোগান দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করা শুরু করে। এ সময় আ.লীগের কয়েকজন নেতাকর্মী আহত হন। বিএনপির নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে সড়কে চলাচলকারী কয়েকটি গাড়ির গ্লাস ভেঙে যায়।

 

হামলার তাৎক্ষণিক জবাব দেয় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা লাঠি-সোঁটা হাতে পালটা আক্রমণ করে। এতে বিএনপিরও বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

 

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান বলেন, এরা (বিএনপি) সব আদাবরের। বিনা উষ্কানিতে তারা এসে হামলা করেছে। তারা আমাদের মঞ্চ ও নেতাকর্মীদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে আমাদের ১০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছেন।

 

গাবতলী মাজার রোডের মুখে গণতন্ত্র মঞ্চের আজকের অবস্থান কর্মসূচিতে যোগ দিতে গেলে ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক, গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু এবং ভাসানী অনুসারী পরিষদের ড. ইউসুফ সেলিমকে আটক করে দারুস সালাম থানায় নিয়ে গেছে। এছাড়া নাগরিক ঐক্যের আব্দুর রাজ্জাককেও আটক করেছে পুলিশ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট