চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

মহাসমাবেশে এসে বিএনপি নেতার মৃত্যু

অনলাইন ডেস্ক

২৮ জুলাই, ২০২৩ | ৫:১১ অপরাহ্ণ

ঢাকায় বিএনপির মহাসমাবেশে যোগ দিতে এসে দৈনিকবাংলা মোড়ে মিছিল থেকে অসুস্থ হয়ে মাহমুদুর রহমান নামের (৬২) এক নেতার মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

শুক্রবার (২৮ জুলাই) দুপুর পৌনে ১টার দিকে দৈনিক বাংলা মোড় থেকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালে মাহমুদুর রহমানের বড় ভাই মো. মাসুদ রানা জানান, তিনি নিজে নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের দফতর সম্পাদক। কিন্তু তার ছোট ভাই মাহমুদুর রহমান বিএনপির রাজনীতি করতেন। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন মাহমুদুর। সকালে নারায়ণগঞ্জ থেকে কর্মী-সমর্থক নিয়ে তিনি ঢাকায় আসেন। এরপর মিছিল নিয়ে পল্টন যাওয়ার সময় দৈনিকবাংলা মোড় বিআরটিসি ভবনের সামনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তখন তার সঙ্গে থাকা দলের নেতা-কর্মীরা হাসপাতালে নিয়ে যায়। পরে খবর পেয়ে হাসপাতালে এসে মাহমুদুরের মৃতদেহ দেখতে পান।

তিনি জানান, আগে থেকেই মাহমুদুর রহমানের হার্টের সমস্যা ছিল। তিন ছেলের জনক তিনি। রাজনীতির পাশাপাশি ঠিকাদারি ব্যবসা করতেন। থাকতেন নারায়ণগঞ্জের খানপুর রোডে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, দৈনিক বাংলা মোড় থেকে ওই ব্যক্তিকে তার বন্ধুরা অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার সঙ্গে থাকা লোকজন জানিয়েছেন, মিছিল নিয়ে বিএনপির সমাবেশে যাওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন তিনি। মৃতদেহটি মর্গে রাখা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট