চট্টগ্রাম শনিবার, ১৩ জুলাই, ২০২৪

কক্সবাজার হবে দক্ষিণ এশিয়ার মধ্যে ‘ট্যুরিজম হাব’

অনলাইন ডেস্ক

১৮ জুলাই, ২০২৩ | ৮:১৪ অপরাহ্ণ

কক্সবাজারকে দক্ষিণ এশিয়ায় ‘ট্যুরিজম হাবে’ পরিণত করার বিষয়ে প্রধানমন্ত্রীর পরামর্শ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

 

আজ মঙ্গলবার (১৮ জুলাই) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৯তম বৈঠক এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য মো. মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন ও ফরিদা খানম এমপি অংশগ্রহণ করেন। বৈঠকে ২৮তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ২৮তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়নের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পসমূহের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসন পরিদপ্তরের সার্বিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা করা হয়। বৈঠকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে বিভিন্ন প্রকল্পে ফান্ড এনগেজমেন্টের মাধ্যমে অলস টাকা কাজে লাগানোর ব্যাপারে পরামর্শ দেওয়া হয়।

 

এছাড়া, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে একটি কেন্দ্রীয় সুয়েজ ট্রিটমেন্ট প্ল্যান্ট এবং ছোট ছোট হোটেলগুলোর জন্য গুচ্ছভিত্তিক সুয়েজ ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের জন্য সুপারিশ করা হয়। কক্সবাজার পৌরসভার সলিট ওয়েস্ট ম্যানেজমেন্ট এর মাধ্যমে একটি পরিকল্পিত নগরী গড়ে তোলার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। দক্ষিণ এশিয়ার মধ্যে কক্সবাজারকে একটি ‘ট্যুরিজম হাব’ এ পরিণত করার বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে পরামর্শ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট