চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

টিসিবির পণ্য বিক্রি আজ শুরু, কমেছে ডালের দাম

অনলাইন ডেস্ক

১৬ জুলাই, ২০২৩ | ১১:৫৭ পূর্বাহ্ণ

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সারা দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারীর নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু হচ্ছে আজ রবিবার। বাজারের সঙ্গে সমন্বয় করে টিসিবির ডালের মূল্য ৭০ টাকার পরিবর্তে ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। একইসঙ্গে নিম্নআয়ের মানুষের কথা চিন্তা করে টিসিবি পণ্যের সঙ্গে খাদ্য অধিদপ্তর থেকে দেওয়া চাল ৩০ টাকা কেজিপ্রতি বিক্রি করবে সংস্থাটি। গতকাল শনিবার টিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।-বাংলানিউজ

 

টিসিবি সূত্র জানায়, সারা দেশব্যাপী নিম্নআয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যাদি সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম রোববার ঢাকা মহানগরসহ সারা দেশে বিক্রয় কার্যক্রম শুরু হবে। এ কার্যক্রম ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। কার্ডধারী ভোক্তা সাধারণ নিজস্ব সময়ে নির্ধারিত ডিলারদের কাছ থেকে পণ্য সামগ্রী কিনতে পারবেন।

 

ভোক্তারা সর্বোচ্চ ১ কেজি চিনি ৭০ টাকা, মসুর ডাল ৬০ টাকা দরে ২ কেজি, সয়াবিন তেল লিটার ১ শ টাকা করে সর্বোচ্চ ২ লিটার এবং ৩০ টাকা দরে চাল ৫ কেজি নিতে পারবেন।

 

আজ দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং বিশেষ অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উপস্থিত থাকবেন।

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট