চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

অনলাইন ডেস্ক

৭ জুলাই, ২০২৩ | ৯:৫৬ অপরাহ্ণ

ইসরাইলের নাগরিকের সঙ্গে যোগসাজশ করে সরকার পতনের ষড়যন্ত্রের অভিযোগ এনে গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলার আবেদন করা হয়েছে। 

শুক্রবার বিকেলে শাহবাগ থানায় এ আবেদন করেন মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর মুহাম্মদ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, তারা আবেদনটি পেয়েছেন। তবে মামলা হিসেবে তা গ্রহণ করা হবে কিনা সে সিদ্ধান্ত এখনো হয়নি।

মামলার আবেদনে বলা হয়েছে, গণ অধিকার পরিষদ নামক তথাকথিত রাজনৈতিক দলের সদস্য সচিব নুরুল হক নুর হজ করার কথা বলে বিদেশে সফরে গিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অস্বীকৃত ইসরাইল রাষ্ট্রের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করে বাংলাদেশের নির্বাচিত সরকার উৎখাতের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।

‘মোসাদ এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে নুরুল হক নুরের ছবি ও তার স্বীকারোক্তিমূলক কথোপকথন ইতোমধ্যেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দু।’ 

আবেদনে বলা হয়েছে, আল্লাহর পবিত্র কাবা ঘর তাওয়াফের নাম করে বিদেশে গিয়ে ইহুদি চক্রের সঙ্গে হাত মিলিয়ে নুরুল হক নুর প্রকৃতপক্ষে বাংলাদেশের রাষ্ট্র, সরকার ও পবিত্র ধর্ম ইসলামের মধ্যে বিভেদ সৃষ্টির হীন চক্রান্তে লিপ্ত হয়েছে।

‘ইসলামের খোলসে মাথা ন্যাড়া করে টুপি পরে তিনি জিউয়িশ-জায়নবাদী প্রজেক্ট বাস্তবায়নের জন্য বাংলাদেশের শান্তিপ্রিয় মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে এবং সরকারের পদস্থ বিভিন্ন ব্যক্তিকে ফেসবুক লাইভে হুমকি-ধমকি দিচ্ছে।’ 

সম্প্রতি গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়ার বক্তব্যে ইসরায়েলের মোসাদের সাথে নুরুল হক নুরের যোগাযোগ ও আর্থিক লেনদেনের বিষয়টি প্রমাণিত হয়েছে বলে মামলার আবেদনে বলা হয়েছে। 

এতে আরও উল্লেখ করা হয়েছে, ‘গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পার্বত্য চট্টগ্রামের বিদ্রোহী জঙ্গি গোষ্ঠী কুকি চীনের সঙ্গে নুরের যোগাযোগ রয়েছে, যা দেশের প্রচলিত আইন পরিপন্থী। জঙ্গি গোষ্ঠীর সাথে নুরের যোগাযোগ প্রমাণ করে নুর বিদেশি শক্তির নির্দেশে জনগণের আবেগকে ব্যবহার করে রাজনীতির নামে প্রকৃতপক্ষে দেশের শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি নষ্ট করতে চায়। 

বাংলাদেশ রাষ্ট্র নিপীড়িত ফিলিস্তিনদের অধিকারের পক্ষে সবসময় থাকলেও ইসরাইল ও মোসাদের সহযোগিতায় নুরুল হক নুর ও তার রাজনৈতিক দল গণ অধিকার পরিষদ সাধারণ নেতাকর্মীদের উসকে দিয়ে রাষ্ট্রের মধ্যে ঘৃণা, বিদ্বেষ-বিশৃঙ্খলা সৃষ্টি করে আইনবলে প্রতিষ্ঠিত বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত বলেও মামলার আবেদনে বলা হয়। 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট