চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮২

অনলাইন ডেস্ক

৭ জুলাই, ২০২৩ | ৭:০৫ অপরাহ্ণ

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৫ জনে। এদিকে, একদিনে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮২ ডেঙ্গুরোগী। বর্তমানে হাসপাতালে ভর্তি মোট রোগীর সংখ্যা দুই হাজার ১৬৫ জন।

শুক্রবার (৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার (৬ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (৭ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮২ জন রোগী। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৭২ জন ও ঢাকার বাইরের ১১০ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ২৯৮ জন। তাদের মধ্যে রাজধানীতে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ হাজার ৯৭১ জন। ঢাকার বাইরে অন্য বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ হাজার ৩২৭ জন। একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৯ হাজার ৬৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ছয় হাজার ৩৯২ জন ও ঢাকার বাইরে দুই হাজার ৬৭৬ জন।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট