চট্টগ্রাম শনিবার, ২৯ জুন, ২০২৪

চাচাতো ভাইকে কুপিয়ে হত্যা: ১৯ বছর পর গ্রেপ্তার সাজাপ্রাপ্ত আসামি

নিজস্ব প্রতিবেদক

৪ জুলাই, ২০২৩ | ২:৪৬ অপরাহ্ণ

ফেনীর সোনাগাজীতে চাচাতো ভাইকে কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তার মো. সিরাজুল ইসলাম সোনাগাজীর চর সাহাভিকারী গ্রামের মৃত আহছান উল্লাহর ছেলে।

১৯ বছর পলাতক থাকার পর সোমবার (৩ জুলাই) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, গ্রেপ্তার এড়াতে নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় ছদ্মনামে আত্মগোপনে ছিল সিরাজ। গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে সোনাগাজী থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, ভিকটিম মো. শহিদুল্লার সাথে পৈত্রিক সম্পত্তির ভাগ নিয়ে বিরোধ চলে আসছিল সিরাজের। এর জেরে ২০০৪ সালের ২৮ মে ভিকটিম ও তার দুই ভাইকে লাঠি, লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে সিরাজসহ আসামিরা। পরে স্থানীয়রা তাদের সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ভিকটিমের অবস্থার অবনতি হলে তাকে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নূরুল আবছার জানান, এ ঘটনায় ভিকটিমের ছোট ভাই বাদি হয়ে পাঁচজনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলায় আদালত ২০১২ সালের ৭ আগস্ট সিরাজুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন।

পূর্বকোণ/এসি/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট