চট্টগ্রাম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বিএনপির মূল কর্মসূচি দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

২ জুলাই, ২০২৩ | ৪:২৬ অপরাহ্ণ

বিএনপির মূল কর্মসূচি হলো দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করা বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ রবিবার (২ জুলাই) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

 

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি কখনো হাঁটা কর্মসূচি দেয়, কখনো বসা কর্মসূচি দেয়। তাদের মূল কর্মসূচি হলো দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করা, নির্বাচন ভণ্ডুল করা। তাদের নেতাদের কথায় স্পষ্ট, তারা নির্বাচন ভণ্ডুল করতে চায়।

 

জামাত প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, ‘জামাত বিএনপির জোটে আছে তাদের বের করেনি। এই দল বিএনপির অন্যমত শরিক জোট। আমাদের সঙ্গে জামাতের কোনো যোগাযোগ নেই। তারা রাজনৈতিক দল বলে তাদের সমাবেশ করতে অনুমতি দেওয়া হয়েছে।’

 

বাজারে সব জিনিসের দাম বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, ‘অনেক দ্রব্যের দাম যেমন বেড়েছে, তেমনি কমেছেও। এটি খুব দুঃখজনক আমাদের দেশে যেকোনো উৎসবের সময় কিছু ব্যবসায়ী সিন্ডিকেট করে পণ্যের দাম বাড়ায়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। যারা অহেতুক পণ্যের দাম বাড়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। তবে আগের চেয়ে দেশের সংস্থাগুলো ভালো কাজ করছে। যারা এটি করবে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা দরকার।

 

আইপি টিভির বিরুদ্ধে অভিযান প্রসঙ্গেও কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। তিনি বলেন, ‘অভিযান পরিচালনার জন্য কোনো সময় নির্ধারণ করা হয়নি। যারা ইউটিউবের নামে চাঁদাবাজি করছে, মানুষের চরিত্র হরণ করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রত্যেক জেলা প্রশাসককে চিঠি দিয়েছি। কেউ ঈদের আগে অভিযান শুরু করেছেন।’

 

তিনি আরও বলেন, ‘গত বছরের তুলনায় এ বছর প্রায় ১ লাখ বেশি পশু কোরবানি হয়েছে। পশুর দামও শেষের দিকে কম ছিল। ঈদযাত্রাও ভাল হয়েছে। এখন বাড়ি থেকে ফেরার পথে যেন সকলে নিরাপদে ফিরতে পারে। কিছু দুর্ঘটনাও ঘটেছে। একটু সচেতন হলে এমন দুর্ঘটনা এড়ানো সম্ভব।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট