চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

বিএনপি এক দফা দাবিতেই রাস্তায় নামবে: ফখরুল

অনলাইন ডেস্ক

১ জুলাই, ২০২৩ | ১০:২০ অপরাহ্ণ

বর্তমান সরকারের পদত্যাগের পর, নির্দলীয় সরকার প্রশ্নে সব দলের সাথেই আলোচনা হতে পারে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের দাবিতে দ্রুত আন্দোলন শুরু হবে।

 

নিজের নির্বাচনী আসন ঠাকুরগাঁওতে ঈদ উদযাপন করে শনিবার সকালে ঢাকায় ফেরেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গুলশান কার্যালয়ে ঈদ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, আন্দোলন কখনো ছকে ফেলানো যায় না। আন্দোলন তার নিজস্ব গতিতে চলে।

 

তিনি বলেন, আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য আন্দোলন করছি। আমাদের এই আন্দোলনে জনগণ সম্পৃক্ত হয়ে রাস্তায় নেমেছে। তার মধ্যে অন্যতম হচ্ছে দ্রব্যমূলের ঊর্ধ্বগতির প্রতিবাদ জানাতে আমাদের ১৭ জন নেতা কর্মী নিহত হয়েছেন।

 

মির্জা ফখরুল বলেন, আমাদের আন্দোলনের শক্তি তরুণরা। যে কোনো সমস্যা সমাধানে আমরা তাদের অন্তর্ভুক্ত করতে পারছি। আগামীতে আমরা যতগুলো দফা আছে সবগুলো একত্রে করে এক দফা দাবিতে রাস্তায় নামবো। আমরা এক দফাতেই আন্দোলন শুরু করবো।

 

এই এক দফার মধ্যে দিয়ে বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, আন্দোলনের মধ্য দিয়েই এই অবৈধ সরকার নতি স্বীকার করে একটি নির্দলীয় নিরপক্ষে সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, আওয়ামী লীগ সরকার নিজেদের বিশ্বে রোল মডেল ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বলে দাবি করলেও এটি প্রতারণা ছাড়া কিছু নয়। তার দাবি দেশের উন্নয়ন নিয়েও সরকার মিথ্যা তথ্য দিয়ে জনগনের সাথে প্রতারণা করছে।

 

দেশের গণতান্ত্রিক ধারাবাহিতা ধংস হলে আওয়ামী লীগকেই এর দায় নিতে হবে বলে মন্তব্য করে ফখরুল বলেন, কারণ তারাই নির্দলীয় সরকার ব্যবস্থা বাতিল করেছে। এখন তাদেরই দায়িত্ব হবে সংবিধানে নির্বাচনকালীন সরকারের ব্যবস্থা পূনর্বহাল করা।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট