চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

‘অ্যামনেস্টির কথা মনগড়া, উদ্দেশ্য বাংলাদেশকে দাবিয়ে রাখা’

নিজস্ব প্রতিবেদক

২৭ জুন, ২০২৩ | ৯:০৪ অপরাহ্ণ

জাতিসংঘে বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনীকে নিয়ে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের আহ্বান ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। তিনি বলেন, সংস্থাটি ‘মনগড়া’ কথা বলছে।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের এমন পদক্ষেপের মূল উদ্দেশ্য বাংলাদেশকে দাবিয়ে রাখা মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এসব তাদের মনগড়া। উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব কথা বলছে। তারা চায় জাতিসংঘে বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনী না গেলে আর্মির মধ্যে একটা অসন্তোষ দেখা দেবে। 

মন্ত্রী বলেন, জাতিসংঘে শান্তিরক্ষী বাহিনীর যেসব সদস্যদের নেওয়া হয়, তা অনেক যাছাই-বাছাই করেই নেওয়া হয়। এটা বাংলাদেশ জানে।

এ সময় নির্বাচন ঘিরে দেশি-বিদেশিদের ষড়যন্ত্র প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, যেসব দেশ উন্নতি করে সেসব দেশকে দাবিয়ে রাখতে কিছু দেশি-বিদেশি শক্তি কাজ করে। 

বাংলাদেশ এখন বিদেশিদের কাছ থেকে অল্প টাকা নেয় জানিয়ে তিনি বলেন, বিদেশিরা চায় বাংলাদেশ তাদের কাছে হাত পাতবে, সাহায্য নিবে। ফলে তারা তাদের ইচ্ছামতো দেশটাকে পরিচালিত করতে পারবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের বিরুদ্ধে যে কারো অভিযোগ থাকতে পারে। কিন্তু একটা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা সেটা তো ঠিক নয়। তথ্যসূত্র : বাসস

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট