চট্টগ্রাম বুধবার, ২৯ মে, ২০২৪

কালো টাকার মালিকদের বিরুদ্ধে অভিযান চলবে: দুদক চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

২৫ জুন, ২০২৩ | ৯:০০ অপরাহ্ণ

যারা কালো টাকার মালিক তাদের বিরুদ্ধে অভিযান চলবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। রবিবার (২৫ জুন) রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে রিপোর্টারস অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক) সদস্যদের অংশগ্রহণে কমিশনের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, কে ইলেকশন করবে, কে ইলেকশন করবে না এটা তাদের ব্যক্তিগত ব্যাপার, তাদের দলের ব্যাপার। কে নমিনেশন পাবে কে পাবে না এটাও তাদের ব্যাপার। আমাদের বিষয়টা ভিন্ন, আমাদের বিষয়টা হলো দুর্নীতিবাজ যারা, কালো টাকার মালিক যারা তাদের বিরুদ্ধে আমাদের ব্যবস্থা। সে যেই হোক না কেন। ইলেকশনে কাউকে বাধ্য করার জন্য এটা আমরা কখনো করব না। এটা আমাদের নিয়মিত প্রক্রিয়া ইলেকশন আছে দেখে যে আমরা বাড়তি কিছু করব বা কিছু করবো না তা নয়। আমাদের কাজ চলবে দুর্নীতিবাজ, কালো টাকার মালিক, পাচারকারীদের বিষয়ে যেসব অভিযোগ আমাদের কাছে আসবে খুবই স্বাভাবিকভাবে আমরা কাজ করব।

তিনি আরও বলেন, সাবেক সংসদ সদস্য, বর্তমান সংসদ সদস্য অথবা রাজনীতিবিদ যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া যাবে আমরা কি বাদ দেব? অথবা যদি প্রমাণ না পাওয়া যায় আমরা কি এটা ধরে রাখব? আমরা আমাদের কেসের ম্যারিট অনুযায়ী কোড করছি, ব্যক্তি বিশেষের প্রতি আমাদের নজর নাই।

দুদক চেয়ারম্যান বলেন, কোনো দুর্নীতিবাজ ইলেকশনে আসবে তা আমরা প্রত্যাশা করি না। আমাদের মধ্যেও যেন কোনো দুর্নীতিবাজ বা কেউ অন্যায় কাজ করুক, এটা আমরা চাই না। এটার জন্য আমরা তৎপর থাকি। গতকাল যে ঘটনাটা ঘটেছে, আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। আমরা তাদের বলেছি যে, আইন অনুযায়ী ব্যবস্থা নিতে এবং সেই কর্মচারীকে আজ আমরা সাময়িক বরখাস্ত করেছি। শুধু এটা না, কয়েকদিন আগে চট্টগ্রামে এরকম একটি ঘটনা ঘটেছিল সে বিষয়ে আমরা তাদের সাময়িক বরখাস্ত করেছি।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন  দুদক কমিশনার মো. মোজাম্মেল হক খান ও মো. জহুরুল হক, র‌্যাক সভাপতি আহমেদ ফয়েজ ও সাধারণ সম্পাদক জেমসন মাহবুব। মতবিনিময় সভা পরিচালনা করেন দুদক সচিব মাহবুব হোসেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট