চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সিটি করপোরেশন নির্বাচন :

রাজশাহীতে লিটন, সিলেটে আনোয়ারুজ্জামান বেসরকারিভাবে নির্বাচিত

অনলাইন ডেস্ক

২১ জুন, ২০২৩ | ৯:৪৯ অপরাহ্ণ

রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বেসরকারি নির্বাচিত হয়েছেন নৌকার মেয়র প্রার্থী যথাক্রমে এএইচএম খায়রুজ্জামান লিটন ও আনোয়ারুজ্জামান চৌধুরী। সোমবার ২১ জুন রাতে ফলাফল ঘোষণা করা হয়।

এরআগে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজশাহী নগরীর ১৫৫টি কেন্দ্রের সবকটিতে ইভিএমে ভোটগ্রহণ চলে। এরপর নগরীর শিল্পকলা একাডেমিতে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ফল ঘোষণা শুরু করেন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন। রাত ৯টার দিকে সব কেন্দ্রের ফল ঘোষণা করে তিনি ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী লিটনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। লিটন এনিয়ে ‍তৃতীয়বার মেয়র হতে যাচ্ছেন।

লিটন নৌকা প্রতীকে পেয়েছেন ১,৬০,২৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের মুরশিদ আলম হাতপাখা প্রতীকে পেয়েছেন ১৩,৪৮৩ ভোট। এই নির্বাচনে মেয়র পদে মোট প্রতিদ্বন্দ্বী চারজন। তার মধ্যে ইসলামী আন্দোলন পরে ভোট বর্জনের ঘোষণা দেওয়ায় তাদের প্রার্থীর নাম ব্যালটে থেকে যায়।

অন্যদিকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। বেসরকারি ফলাফলে নৌকা প্রতীকে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী পেয়েছেন ১ লাখ ১৮ হাজার ৬১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ৫০ হাজার ৩২১ ভোট।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট