চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

আমরা উন্নয়ন দেখেও দেখি না বরং সমালোচনা করি : তথ্যমন্ত্রী

১৯ জুন, ২০২৩ | ৪:৩৫ অপরাহ্ণ

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আমাদের একটি সমস্যা হলো, আমরা উন্নয়ন দেখেও দেখি না বরং সমালোচনা করি। আমাদের ভুলত্রুটি আছে, কোনো সরকারই শতভাগ নির্ভুল নয়। তবে ভুলত্রুটি শুধরে নেওয়ার মানসিকতা থাকতে হবে। গণমাধ্যম কর্মীদের বলতে চাই, সমালোচনা করার পাশাপাশি যেন সফলতার কথাও উঠে আসে।

সোমবার (১৯ জুন) প্রেস ক্লাবে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) কর্তৃক আয়োজিত এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন বদলে গেছে। মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। ১৪ বছর আগে দেশে খাদ্য ঘাটতি ছিল, এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। নিম্ন আয় থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কসমেটিক্স উন্নয়নে বিশ্বাসী নন, তিনি টেকসই উন্নয়নে বিশ্বাসী। টেকসই উন্নয়নের জন্য প্রয়োজন দীর্ঘমেয়াদি পরিকল্পনা, যা ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, একসময় শিল্পখাত থেকে জিডিপির পরিমাণ ৬ শতাংশের নিচে ছিল, এখন তা ৩০ শতাংশ। প্রধানমন্ত্রী যখন ১০০টি শিল্পাঞ্চল তৈরির ঘোষণা দিয়েছিলেন, তখন অনেকেই টিপ্পনী কেটেছিলেন। আজ ২৫-৩০টা শিল্পাঞ্চল তৈরি হয়ে গেছে। সবগুলো শিল্পাঞ্চল তৈরি হলে আমরা শিল্পোন্নত দেশে পরিণত হব।

বৈঠকে উপস্থিত ছিলেন প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেইন, উদ্যোক্তা আঁখি সিদ্দিকা প্রমুখ।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট