চট্টগ্রাম বৃহষ্পতিবার, ৩০ মে, ২০২৪

সর্বশেষ:

সন্তানের পর চলে গেলেন ভুল চিকিৎসার শিকার আঁখিও

১৮ জুন, ২০২৩ | ২:৫১ অপরাহ্ণ

ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় সন্তানের মৃত্যুর পর এবার না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন মা মাহবুবা রহমান আঁখি।

রবিবার (১৮ জুন) দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন আঁখির স্বামী ইয়াকুব আলী সুমন।

গত ৯ জুন প্রসব ব্যথা উঠায় রাত ১২টা ৫০ মিনিটে সেন্ট্রাল হসপিটালে ডা. সংযুক্তা সাহার অধীনে মাহবুবা রহমান আঁখিকে ভর্তি করা হয়। যদিও সেই সময়ে সংযুক্তা সাহা হাসপাতালে উপস্থিত ছিলেন না, তারপরও রোগীদের পক্ষ থেকে সংযুক্তা সাহার বিষয়ে জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তিনি আছেন এবং অপারেশন থিয়েটার কাজ করছেন।

ভুক্তভোগীর স্বামী ইয়াকুব আলী জানিয়েছিলেন, তার স্ত্রীকে যখন ওটিতে ঢুকানো হয় এবং নরমাল ডেলিভারির জন্য চেষ্টা শুরু করা হয়, তখনও সংযুক্তা সাহা হাসপাতালে আছেন কি না জানতে চাওয়া হয়। ওই সময়ও কর্তৃপক্ষ জানায়, তিনি আছেন এবং তিনি তার চেষ্টা চালাচ্ছেন। পরে জানা যায় ডা. সংযুক্তা সাহা ছিলেন না এবং তারা রোগীর কোনোরকম চেক-আপ ছাড়াই ডেলিভারির কাজ শুরু করে দেন।

পরে গত ওই রাতে আঁখি সেন্সলেস হয়ে যায়। শেষ পর্যন্তও তার কোনো ইমপ্রুভমেন্ট হয়নি। চিকিৎসকরা বলেছিলেন, তার কোনো ইমপ্রুভমেন্ট হওয়ার সম্ভাবনাও কম।

পরবর্তীকালে গত ১০ জুন ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে আঁখিকে ভর্তি করান তার স্বামী ইয়াকুব। এরপর সেন্ট্রাল হাসপাতালে এসে জানতে পারেন তার নবজাতক হাসপাতালের এনআইসিইউতে মারা গেছে।

ওই ঘটনার তদন্তে ইতোমধ্যেই হাসপাতালটি পরিদর্শন করেছে স্বাস্থ্য অধিদফতরের একটি প্রতিনিধি দল। সেই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাসপাতালটিতে সব ধরনের অপারেশন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। গত ১৬ জুন বিকেলে অধিদফতরের উপপরিচালক ডা. আবু হোসেন মঈনুল আহসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের পরিদর্শন শেষে এ নির্দেশ দেওয়া হয়।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট